রাঙামাটি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্লাশ শুরুর দাবি

uni-pic-01অক্টোবর মাসের মধ্যেই রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরুর দাবিতে মানবন্ধন সমাবেশ করে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয়টির চলতি শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীরা।

রবিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন করে তারা। এসময় অনুষ্ঠিত সমাবেশে রাবিপ্রবি ছাত্র আন্দোলন সংগ্রাম পরিষদের আহবায়ক শামসুজ জামান বাপ্পির সভাপতিত্বে বক্তব্য রাখেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমাম হোসেন ইমন, মইন উদ্দীন, রিদওয়ান, মিরাজুল হাসান, সাম্য খান, জহিরুল ইসলাম ও হুমায়ন কবির।

মানববন্ধনে শিক্ষার্থীরা ক্লাশ শুরুর জোর দাবি জানিয়ে বলে আমরা যে কোন জায়গায় ক্লাশ করতে প্রস্তুত, যদি দ্রুত ক্লাশ শুরু না হয় তাহলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।UNI-Pic-(2)

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা দ্রুত ক্লাশ শুরুর দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করে।

প্রসঙ্গত, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ ২০১৪ -২০১৫ শিক্ষা বর্ষের জন্য জানুয়ারি মাসে ভর্তি বিজ্ঞপ্তি দেয়া হয়। এপ্রিলের ২৪ তারিখ ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হয়, মে মাসের ৪ তারিখ ফলাফল ঘোষনা এবং জুলাই মাসের ১ তারিখ ভর্তি কার্যক্রম শুরু হয়।

‘বিশ্ববিদ্যালয়ে ২০১৪-২০১৫ শিক্ষাবছরে কম্পিউটার বিজ্ঞান ও ব্যবস্থাপনা এই দুটি বিভাগে মোট ৭৩ জন শিক্ষার্থী ভর্তি হয়। কিন্তু ভর্তির ১০ মাস চলে গেলেও পাঠদান কার্যক্রম শুরু না হওয়ায় শিক্ষার্থীরা চরম হতাশায় ভুগছে। ইতিমধ্যে আগামী ২০১৫-১৬ শিক্ষা বর্ষের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম শুরু হয়ে গেছে। অথচ রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্লাশ এখনো শুরু করা হয়নি।

সন্তু লারমার নেতৃত্বাধীন আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির বিরোধীতার কারণে অনিশ্চয়তার মুখে পড়েছে বিশ্ববিদ্যালয়টির কার্যক্রম। তবে জনসংহিতির বিরোধীতার মুখেও ইতোমধ্যেই মেডিকেল কলেজের কার্যক্রম শুরু হয়েছে,চলছে ক্লাশ। কিন্তু বিশ্ববিদ্যালয়টি পড়েছে বিপাকে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, জেলা প্রশাসক ও ভিসি স্যার আশ্বাস দিয়েছিলেন যে, পবিত্র ঈদুল আযহার পর সেপ্টেম্বর মাসে আমাদের শ্রেনী কার্যক্রম শুরু করা হবে। কিন্তু এখন পর্যন্ত আমাদের শ্রেণী কার্যক্রমের সুনির্দিষ্ট কোন তথ্য পাইনি এবং কোন প্রকার নোটিশ ও পাইনি। অফিসে যোগাযোগ করলে আমাদেরকে বিভিন্ন অজুহাত দেখিয়ে সময় নষ্ট করছে। প্রায় ১০ মাস চলে যাচ্ছে। আমাদের ১ম সেমিষ্টারের সময় শেষ হয়ে ২য় সেমিষ্টারের শেষ পর্যায় অতিবাহিত হচ্ছে। আদৌ আমাদের নির্দিষ্ট কোন গন্তব্য নেই। আমরা কৃত্রিমভাবে সৃষ্ট সেশনজটে পরতে যাচ্ছি। ইতমধ্যে ২০১৫-১৬ ইং শিক্ষাবর্ষে মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা নিয়ে ভর্তি কার্যক্রম শেষ হয়ে গেছে। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের পরীক্ষাও শুরু হয়েছে। এর পরও আমাদের সঠিক ঠিকানা পাচ্ছিনা। আমরা আপনার সন্তান। আপনার চোখের সামনে ভর্তিকৃত ৭৩ জন শিক্ষার্থীর জীবন ধ্বংস হয়ে যাচ্চে। UNI-Pic-(3)
তারা বলেন, আমাদের দাবি একটাই। আমরা পড়তে চাই। যে কোন যায়গায় যেকোন মূল্যে পড়তে চাই। যেকোন মূল্যে চলতি মাসে অতিদ্রুত ২০১৪-২০১৫ইং শিক্ষাবর্ষে ১ম ব্যাচে শ্রেণী কার্যক্রম শুরু করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট জোর দাবি জানাচ্ছি।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

One comment

  1. এখনো ক্লাস শুরুর তো দুরের কথা,,,,,,,,।তাতেই ছাত্র আন্দোলন সংগঠন,ছাত্র সভাপতি। ক্লাস শুরু হলে তো কথাই নে

Leave a Reply

%d bloggers like this: