নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটি পেল ১২ হাজার করোনা টিকা

রাঙামাটি পেল ১২ হাজার করোনা টিকা

অবশেষে করোনার টিকা এসে রাঙামাটিতে পৌঁছলো। রোববার দুপুর একটায় টিকা বহনকারী ফ্রিজার ভ্যানটি রাঙামাটি এসে পৌঁছায়। রাঙামাটিতে এসময় করোনার টিকাগুলো বুঝে নেন জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসা।

ডা. বিপাশ খীসা জানান, দুপুরে টিকা বহনকারী ফ্রিজার ভ্যানটি রাঙামাটি এসে পৌঁছায়। আমরা টিকা গ্রহণ করে সংরক্ষণ করেছি। একটি বড় কার্টনে টিকা সরবরাহ করা হয়। এক কার্টনে ১২০০ ভায়াল আছে। প্রতি ভায়ালে ১০টি ডোজ। সর্বমোট ১২ হাজার ডোজ টিকা রাখা হয়েছে ইপিআই এর ওয়ার্ক ইন কুলারে। ইতোমধ্যে প্রথম ধাপে আমাদের তালিকা তৈরি করা হয়েছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে আমরা ১৯ হাজার জনের তালিকা কেন্দ্রে প্রদান করেছি। তার বিপরীতে ১২ হাজার ডোজ পাওয়া গেছে।

তিনি আরও বলেন, এখনো সরকারি কোনও নির্দেশনা আমরা পাইনি কখন থেকে টিকা দেয়া শুরু হবে। তবে ৭ ফেব্রুয়ারি থেকে শুরুর সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন দেওয়ার বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

প্রসঙ্গত, দেশে ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর সর্বশেষ জেলা হিসেবে রাঙামাটিতে করোনা আক্রান্ত রোগী পাওয়া যায় ৬ মে। এরপর এই পর্যন্ত ১২২৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ১৬ জন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply