নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » রাঙামাটি পিসিআর ল্যাবের উদ্বোধন ৬ আগস্ট

বসুন্ধরা গ্রুপের অর্থায়নে

রাঙামাটি পিসিআর ল্যাবের উদ্বোধন ৬ আগস্ট

রাঙামাটি পিসিআর ল্যাবের সব কাজ শেষ হয়েছে। আগামী ৬ আগস্ট সকাল সাড়ে এগারোটায় আনুষ্ঠানিকভাবে ল্যাবের উদ্বোধন করবেন রাঙামাটির দায়িত্বপ্রাপ্ত সচিব বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেপজা)র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

বিষয়টি নিশ্চিত করে রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানিয়েছেন, ‘ল্যাবের সকল কাজ শেষ হয়েছে এবং আমরাও প্রস্তুত। তবে ৬ আগস্ট উদ্বোধন হলেও পরীক্ষা শুরু হবে আরও ২/৩ দিন পর। কারণ ৬ আগস্ট উদ্বোধনের পর বাহিরে থেকে আসা বিশেষ টিম আমাদের কর্মীদের ২দিনের হাতেকলমে একটি প্রশিক্ষণ কার্যক্রম চালাবেন। এরপরই আমরা আনুষ্ঠানিকভাবে কভিড-১৯ এর পরীক্ষা শুরু করব।’

সিভিল সার্জন জানান, বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে দেয়া বরাদ্দেই সব কাজ শেষ করা গেছে। এবং প্রাথমিকভাবে ল্যাবের নাম হবে ‘রাঙামাটি জেনারেল হাসপাতাল পিসিআর ল্যাব’।

প্রসঙ্গত, সচিব পবন চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগেই এই ল্যাবের জন্য প্রয়োজনীয় অর্থ সংগৃহীত হয়। কভিড-১৯ এর সংক্রমণ শুরু হওয়ার পর এর ভয়াবহতা থেকে বাঁচতে সরকার সারাদেশের প্রতিটি জেলায় একজন করে সচিবকে দায়িত্ব দেন ওই জেলার কভিড পরিস্থিতি মোকাবিলায়। তারই ধারাবাহিকতায় রাঙামাটির দায়িত্ব পান সিনিয়র সচিব পবন চৌধুরী।

তিনি দায়িত্ব নিয়েই কভিড-১৯ রিপোর্টের প্রাপ্তিতে দীর্ঘসূত্রিতা দেখে নিজেই বেসরকারি পর্যায় থেকে অর্থ সংগ্রহ করে পিসিআর ল্যাব বসানোর এই উদ্যোগ নেন।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply