নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটি পাবলিক কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন

রাঙামাটি পাবলিক কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন

public-college‘যারা আলো পছন্দ করে, যতই অন্ধকার থাকুক না কেন তারা তা কাটিয়ে উঠতে পারে,তাই রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য যতই বাধা আসুন না কেন জনগণ তা প্রতিহত করবেই। যারা বিরোধিতা করছেন তারা একসময় তাদের ভুল বুঝতে পেরে উন্নয়নে অংশীদার হবেন বলে আশা প্রকাশ করেছেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।
প্রতিমন্ত্রী রোববার রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে নির্মিতব্য রাঙামাটি পাবলিক কলেজ এর ভিত্তিপ্রস্তর স্থাপনকালে একথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব¡ দিয়েছেন। তাই পার্বত্যাঞ্চলে শিক্ষার উন্নয়নে তিনি মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ আরো বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের উদ্যোগ নিয়েছেন। দুর্গম অঞ্চলে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্তির মাধ্যমে এসব এলাকার জনগণকে শিক্ষিত করে গড়ে তোলার উদ্যোগ নিয়েছেন।

রাঙামাটির জেলাপ্রশাসক মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙামাটির পুলিশ সুপার আমেনা বেগম, পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

প্রসঙ্গত, রাঙামাটির জেলা প্রশাসনের উদ্যোগে শহরের আসামবস্তি এলাকার নারিকেল বাগানে সরকারি জায়গার ওপর রাঙামাটি পাবলিক কলেজ স্থাপন করা হচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply