নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটি জেলা প্রশাসনের মতবিনিময় সভা

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে

রাঙামাটি জেলা প্রশাসনের মতবিনিময় সভা

আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে রাঙামাটির বিভিন্ন মন্ডপ ও পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে জেলা প্রশাসনের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদের সভাপতিত্বে সভায় অংশ নেন পুলিশ সুপার আলমগীর কবির, কাউখালী উপজেলা নির্বাহী অফিসার শতরূপা তালুকদার, জেলা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রতন কুমার নাথ, রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাঙামাটি জেলা শাখার সভাপতি অমর কুমার দে ও সাধারণ সম্পাদক পঞ্চানন ভট্টাচার্য, রাঙামাটি পূজা উদযাপন পরিষদের সভাপতি বাদল চন্দ্র দে, সহ-সভাপতি আশীষ দাশগুপ্ত, সাধারণ সম্পাদক স্বপন কান্তি মহাজনসহ বিভিন্ন পূজামন্ডপের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা আসন্ন দুর্গা পূজা আয়োজনে জেলার ৪১টি পূজামন্ডপ ও কাপ্তাইয়ে বিজয়া দশমীতে আয়োজিত অনুষ্ঠান যাতে কোন ধরনের সমস্যা ছাড়া সুষ্ঠুভাবে পালিত হয় সে বিষয়ে আলোচনা করা হয়। তার পাশাপাশি পূজার আগে শহরে সড়কের ভাঙ্গা অংশগুলো সংস্কার করা এবং পূজোর সময় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ প্রদানসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার বিষয়ে পূজা কমিটিগুলোকে আশ^স্ত করা হয়।

দুর্গাপূজায় যেকোন সমস্যার ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য জেলা উপজেলায় কন্টোল রুম খোলা, সরকারি আর্থিক সহায়তা সম বন্টন, নিজস্ব স্বেচ্ছাসেবক টিমগঠনসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়াও জেলা প্রশাসক রাঙামাটিতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখা ও রাঙামাটি পূজা উদযাপন পরিষদকে ঐক্যবদ্ধ হয়ে পূজা উদযাপনের আহ্বান জানান জেলা প্রশাসক। এরই পরিপ্রেক্ষিতে রাঙামাটি জেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে সংগঠনটির সভাপতি বাদল চন্দ্র দে বলেন, যদি মেয়াদোত্তীর্ণ বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাঙামাটি জেলা শাখা যদি সম্মেলন দেয়, তবে আমরা জেলা পূজা উদযাপন পরিষদ ভেঙ্গে দিয়ে একাত্মতা ঘোষণা করবো নতুন কমিটির সাথে।

অপর দিকে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাঙামাটি জেলা শাখার সভাপতি অমর কুমার দে বলেন, আমরা সম্মেলন দিতে চাইছি, একবার তারিখও ঠিক করেছি, কিন্তু কেন্দ্রীয় কমিটির নির্দেশে স্থগিত করা হয়েছিল। কেন্দ্রীয় কমিটি জানিয়েছে আমাদের দায়িত্ব পালন করে যেতে, তারা পরে যখন সম্মেলনের তারিখ জানাবে তখন সম্মেলন অনুষ্ঠিত করতে আমাদের বলা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে ওষুধ সম্পর্কে মতবিনিময় সভা

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি কর্তৃক নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সম্পর্কে জনসচেতনতা ফিরিয়ে আনতে …

Leave a Reply