নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটি জেলা ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে ‘অবাঞ্ছিত’ ঘোষণা

রাঙামাটি জেলা ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে ‘অবাঞ্ছিত’ ঘোষণা

রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমাকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করেছে জেলা ছাত্রলীগের একাংশ। জেলার এই দুই শীর্ষ নেতার বিরুদ্ধে গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপের জন্য বর্তমান কমিটির প্রতি অনাস্থা ও ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে বিকল্প আরেকটি কমিটি ঘোষণা করেছে ছাত্রলীগের একাংশের নেতারা। মঙ্গলবার সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা ছাত্রলীগের যুগ্ম সসাধারণ সম্পাদক সুলতান মাহমুদ বাপ্পা বলেন, বর্তমান কমিটি গঠনতন্ত্র অনুসরণ না করে উপজেলা কমিটি বিলুপ্ত করেছে। যা তাদের এখতিয়ারের বাইরে।

তিনি অভিযোগ করেন, মূলত পছন্দসই প্রার্থী আনতে তারা এই ধরনের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এছাড়া বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে টেন্ডারবাজি, মাদক ব্যবসা ও চাঁদাবাজির বিভিন্ন অভিযোগও রয়েছে। যার কয়েকটি মামলা বর্তমানে বিচারাধীন রয়েছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম রাশেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ বাপ্পা, মঈনুদ্দীন শাকিল, রাঙামাটি সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক অপুশ্রীং লেপচাসহ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বর্তমান কমিটিকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম রাশেদ ও যুগ্ম সাধারণ সম্পাদক মঈনুদ্দীন শাকিলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা বলেন, ‘আমাদের নেতৃত্বে রাঙামাটি জেলা ছাত্রলীগ ঐক্যবদ্ধ। একটি পক্ষ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই কাজটি করেছে। আমাদের বিরুদ্ধে তাদের সুর্নিদিষ্ট অভিযোগ থাকলে সেটা কেন্দ্রীয় ছাত্রলীগ জানাতে পারে। অভিযোগ প্রমাণের ভিত্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগ ব্যবস্থা গ্রহণ করবেন।’

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটি পর্যটন করপোরেশনের ক্ষতি ৮৬ লাখ টাকা

‘সিম্বল অব রাঙামাটি’ খ্যাত রাঙামাটি পর্যটন করপোরেশনের ঝুলন্ত সেতুটি দেশ ছাড়িয়ে বিদেশি পর্যটকদের কাছেও আকর্ষণীয় …

Leave a Reply