নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে লাগাতার অবরোধ কর্মসূচী ঘোষণা

রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে লাগাতার অবরোধ কর্মসূচী ঘোষণা

রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলার বগাছড়ি সুরিদাস পাড়ায় পাহাড়িদের দোকান, বসতবাড়ি ও বৌদ্ধ মন্দিরে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের প্রতিবাদে এবং হামলাকারিদের গ্রেফতার, ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণ, লুণ্ঠিত বুদ্ধমূর্তি উদ্ধার, বগাছড়িতে ভূমি বেদখল বন্ধ করা ও সেখান থেকে বহিরাগত সেটলারদের প্রত্যাহারের দাবিতে নানিয়ারচর ভূমি রক্ষা কমিটি মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে লাগাতার শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচী ঘোষণা করেছে।

মঙ্গলবার রাতে সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কর্মসূচী ঘোষণা করে সংগঠনটি।

একই দাবিতে বুধবার ১৭ ডিসেম্বর ঘিলাছড়ি থেকে খামারপাড়া ও নানিয়াচর সদরে মানববন্ধন, ১৮ ডিসেম্বর ঘিলাছড়ি, কুদুকছড়ি ও বেতছড়িতে বিক্ষোভ সমাবেশ এবং ১৯ ডিসেম্বর নান্যাচরে টিএনও বরাবর স্মারকলিপি পেশ করা হবে। এছাড়া হামলাকারীদের যানবাহন ও ব্যবসা প্রতিষ্ঠান বয়কট করা হবে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত অবরোধ ও বয়কট কর্মসূচী অব্যাহত থাকবে।

রোগী ও লাশবাহী এ্যাম্বুলেন্স, ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণকাজে নিয়োজিত যানবাহন, ফায়ার সার্ভিস, জরুরী ঔষধ সরবরাহের কাজে ব্যবহৃত গাড়ি ও সংবাদকর্মীদের ব্যবহৃত যান অবরোধের আওতামুক্ত থাকবে।

নানিয়াচর ভূমি রক্ষা কমিটির আহ্বায়ক ও সাবেক্ষ্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুশীল জীবন চাকমা বগাছড়িতে উক্ত সেটলার হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে জড়িতদের গ্রেফতার ও শাস্তি দেয়ার দাবি জানিয়েছেন। এছাড়া তিনি হামলায় ক্ষতিগ্রস্তদের যথোপযুক্ত ক্ষতিপূরণ প্রদান, ভূমি বেদখল বন্ধ, বগাছড়ি থেকে বহিরাগত সেটলারদের প্রত্যাহার এবং লুণ্ঠিত বুদ্ধমূর্তি উদ্ধারেরও দাবি জানান।

নানিয়ারচর ভূমি রক্ষা কমিটি সদস্য সেন্টু চাকমা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কর্মসূচী ঘোষণা করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচিং প্রু মারমার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা …

Leave a Reply