নীড় পাতা » ফিচার » ক্যাম্পাস ঘুড়ি » রাঙামাটি কলেজে স্বাধীনতা দিবস উদযাপন

রাঙামাটি কলেজে স্বাধীনতা দিবস উদযাপন

রাঙামাটি সরকারি কলেজে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে কলেজ মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক বজলুর করিম’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর জাফর আহমদ। বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর বিধান চন্দ্র বড়–য়া, শিক্ষক পরিষদের সম্পাদক মো: ফেরদৌস কবির।

প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ প্রফেসর জাফর আহমদ বলেন, সকল জাতির স্বাধীনতা রয়েছে, স্বাধীনতা ছাড়া কোনও জাতি বাঁচতে পারে না। বাংলার স্বাধীনতার জন্য এই দেশের মানুষ প্রাণ দিয়েছে। শুধু তাই নায়, দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধও করতে হয়েছে। এই ইতিহাস বিশে^র মাঝে নজর কারা একটি ইতিহাস।

তিনি আরো বলেন, বাংলাদেশের জন্ম ইতিহাস সম্পর্কে সকল শিক্ষার্থীর ধারণা রাখা একান্ত প্রয়োজন। কারণ এই ইতিহাসই বাঙালি জাতির পরিচয় বহন করে। তাই তিনি সকল শিক্ষার্থীকে বাংলার ও বাঙালির সঠিক ইতিহাস জানতে উৎসাহ প্রদান করেন। আলোচনা সভা শেষে বিভিন্ন বিষয়ে অনুষ্ঠিত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনা সভার পূর্বে সূর্যোদয়ের সাথে সাথে রাঙামাটি সরকারি কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় রাঙামাটি সরকারি কলেজের পক্ষে অধ্যক্ষ প্রফেসর জাফর আহমদ, উপাধ্যক্ষ প্রফেসর বিধান চন্দ্র বড়ুয়াসহ বিভিন্ন বিভাগের শিক্ষক মন্ডলিগণ পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর পরই বাংলাদেশ ছাত্রলীগ কলেজ শাখা, জাতীয়তাবাদী ছাত্রদল কলেজ শাখাসহ বিভিন্ন ছাত্র সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে কলেজে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে টিসিবি’র পেঁয়াজ বিক্রি

সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র মাধ্যমে পার্বত্য জেলা রাঙামাটিতে ৪৫ টাকা মূল্যে পেঁয়াজ …

Leave a Reply