রাঙামাটি কলেজে শিক্ষকদের কর্মবিরতি পালন

college-pic011সিলেকশন গ্রেড ও টাইমস্কেল প্রদান এবং চারনম্বর থেকে তিননম্বর গ্রেডে উত্তরণের দাবিতে বিসিএস শিক্ষা সমিতির কেন্দ্রীয় কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শনিবার রাঙামাটি সরকারি কলেজে কর্মবিরতি পালন করেছেন শিক্ষকরা। শনিবার সকাল ১০ টা থেকে দুপুর দুইটা পর্যন্ত এই কর্মসূচী পালিত হয়,রবিবারও একইভাবে কর্মসূচী পালিত হবে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা।

শনিবার সকালে কর্মবিরতি পালন করে শিক্ষকরা এক প্রতিবাদ সভায় মিলিত হন। কলেজ অধ্যক্ষ অধ্যাপক বাঞ্চিতা চাকমার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মফিজ আহম্মেদ,গণিত বিভাগের প্রধান জয়নাল আবেদিন,পদার্থবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান দীননাথ দে,হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সুসেন বড়ুয়া,দর্শন বিভাগের বিধান বড়ুয়া প্রমূখ।

সভায় বক্তারা,নিজেদের শিক্ষক হিসেবে মর্যাদাপূর্ণ স্থানে আসীন রাখার জন্য সরকারের কাছে জোর দাবি জানান এবং অবিলম্বে সিলেকশন গ্রেড ও টাইমস্কেল প্রদান এবং কলেজ শিক্ষকদের চতুর্থ গ্রেড থেকে তৃতীয় গ্রেডে উন্নীত করার দাবি করেন।

একই দাবিতে রবিবারও কর্মবিরতি ও প্রতিবাদ সভা করবেন বলে জানিয়েছেন তারা।

এদিকে শিক্ষকদের কর্মবিরতির কারণে এদিন কলেজে কোন ক্লাশ হয়নি। সাধারন শিক্ষার্থী কলেজে আসলেও শিক্ষকদের কর্মসূচীর বিষয়টি জেনে ফিরে যান।

ঘোষিত পে-স্কেলে সিলেকশন গ্রেড বহালসহ বিভিন্ন দাবিতে সরকারি কলেজের শিক্ষকরা শনি ও রোববার পূর্ণদিবস এই কর্মবিরতির মতো কর্মসূচি দিয়েছেন। বিসিএস সাধারণ শিক্ষা সমিতি এই কর্মসূচির ডাক দিয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply