নীড় পাতা » ফিচার » ক্যাম্পাস ঘুড়ি » রাঙামাটি কলেজে বাণী অর্চনায় ফিরোজা বেগম চিনু

রাঙামাটি কলেজে বাণী অর্চনায় ফিরোজা বেগম চিনু

SAM_1306‘বিদ্যা লাভের আশায় প্রতিবছরের ন্যায় এই বছরও বাণী অর্চনা(সরস্বতী পূজা)’র আয়োজন করা হয়েছে রাঙামাটি সরকারি কলেজে। রাঙ্গামাটি সরকারি কলেজ সনাতন ছাত্র সংসদের আয়োজনে রাঙামাটির সবচেয়ে বড় পূজা স্বরস্বতী পূজামন্ডপটি হয় এখানে।

সকালে পূজা এবং অঞ্জলি প্রদান ছাড়াও আলোচনা সভা,দুপুরে প্রসাদ বিতরণ এবং বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় রাঙামাটি সরকারি কলেজ সনাতন ছাত্র সংসদের সভাপতি মুন্না দে’র সভাপতিত্বে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে আলোচনা সভার শুভযাত্রা করেন উপাধ্যক্ষ মফিজ আহম্মদ ।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য (৩৩) ফিরোজা বেগম চিনু বলেন, ধর্মীয় সম্প্রীতি রক্ষায় রাঙামাটি সব সয়ম এগিয়ে থাকে তা আবারো প্রমাণিত হলো হিন্দু – মুসলিম ,পাহাড়ি -বাঙ্গালী সবাই এক সাথে বাণী অর্চনায় অংশগ্রহণের মধ্য দিয়ে।

তিনি আরো বলেন, স্বল্প সময়ের মধ্যে কলেজের নতুন একাডেমিক ভবন তৈরির কাজ শুরু হবে এবং শিক্ষক সংকটের বিষয়ে শিক্ষা মন্ত্রীর সাথে আমি আলোচনা করব । SAM_1297

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দীপক কুমার আচার্য্য সহকারী অধ্যাপক, গণিত বিভাগ, তাপস কান্তি দে, প্রভাষক রসায়ন বিভাগ,পঞ্চানন ভট্টাচার্য্য, সাধারণ সম্পাদক রাঙামাটি পূজা উদযাপন পরিষদ।
এছাড়া ও রাঙ্গামাটি সবকারি কলেজের ছাত্রলীগ , ছাত্রদল ও সনাতন ছাত্র সংসদের সাবেক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন রাঙ্গামাটি সরকারি কলেজ সনাতন ছাত্র সংসদের সাধারণ সম্পাদক বিজয় কর।
রাঙামাটি শহরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মঠ মন্দিরে প্রায় শতার্ধিক পূজা মণ্ডপের আয়োজন করা হয়েছে। এছাড়াও সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি বাড়িতেও বাণী অর্চনা(সরস্বতী পূজা)র আয়োজন করা হয়েছে।
প্রসঙ্গত, সনাতন ধর্মাবলম্বীদের মতে প্রতি বছর মাঘ মাসের শুক্ল পক্ষের পঞ্চমী তিথিতে মা সরস্বতী পৃথিবীতে আসেন। এই তিথিতে সনাতন ছাত্র-ছাত্রীরা বিদ্যা লাভের আশায় মায়ের পূজা করে থাকেন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply