নীড় পাতা » ফিচার » ক্যাম্পাস ঘুড়ি » রাঙামাটি কলেজের সমস্যা সমাধানে বিক্ষোভ,সড়ক অবরোধ

রাঙামাটি কলেজের সমস্যা সমাধানে বিক্ষোভ,সড়ক অবরোধ

Rangamati-pic..2রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন সঙ্কট তুলে ধরার লক্ষ্যে এবার ক্লাস ছেড়ে রাস্তায় নামলেন। ছাত্র সংগঠনগুলোও তাদের অতীতের সব দ্বন্দ্ব ভুলে এবার এক হলেন কলেজের সঙ্কট সমাধানের দাবিতে। সোমবার সকাল সাড়ে দশটায় কলেজ প্রাঙ্গণ থেকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে সদর উপজেলা পরিষদ চত্ত্বর প্রদক্ষিণ করে কলেজের সামনে রাঙামাটি-চট্টগ্রাম প্রধান সড়কে ব্যারিকেড দিয়ে সমাবেশ পালন করে। এসময় উভয়পাশে ঘণ্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকে।

বক্তারা বলেন, কলেজ প্রতিষ্ঠার ৪৯ বছর পরও সেই পুরনো ভবনে শিক্ষার কার্যক্রম চলছে। অনার্স ও মাস্টার্স কোর্সে যথেষ্ট বিষয় না থাকায় শিক্ষার্থীদের জেলার বাইরে গিয়ে পড়ালেখা করতে হয়। একাডেমিক ভবন নির্মাণ, স্বতন্ত্র পরীক্ষা হল নির্মাণ, কলেজ লাইব্রেরিতে পর্যাপ্ত বই সরবরাহসহ কলেজের নিজস্ব পরিবহন ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের কাছে দাবি জানায় শিক্ষার্থীরা।

সমাবেশে এসময় বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগের সভাপতি সজল দাশ, পাহাড়ি ছাত্র পরিষদ কলেজ শাখার সভাপতি রিন্টু চাকমা ও সাধারণ সম্পাদক স¤্রাটসুর চাকমা, কলেজ ছাত্রদল সভাপতি মোঃ ইমরান সুজন ও সাধারণ সম্পাদক অলি আহাদ, ছাত্রসেনা সাধারণ সম্পাদক ইকবাল করিম, কলেজ ছাত্রী নিলা চাকমা, সোহেনা ফেরদৌস, সুলতান মাহমুদ বাপ্পা, হুমায়ুন কবির। ১০ দফা দাবি পাঠ করেন আব্দুর রব।DSC00034

১০ দফা দাবিতে উল্লেখ করা হয়, রাঙামাটি সরকারি কলেজে অতি দ্রুত আলাদা একাডেমিক ভবন নির্মাণ, স্বতন্ত্র পরীক্ষা হল নির্মাণ, পর্যাপ্ত ও দক্ষ শিক্ষক নিয়োগ, নিজস্ব পরিবহন ব্যবস্থা চালু, শিক্ষার্থীদের জন্য হোস্টেল চালু, কলেজ লাইব্রেরিতে পর্যাপ্ত বই সরবরাহ, কলেজে বিজ্ঞানাগার স্থাপন, অনার্স ও ডিগ্রিতে যেসব বিষয়ে কোর্স চালু রয়েছে একই বিষয়ে মাস্টার্স কোর্স চালু, শিক্ষকদেও পর্যাপ্ত আবাসন ব্যবস্থা, কলেজ বাউন্ডারি নির্মাণ করা।

সমাবেশে শেষে জেলাপ্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

বিবর্ণ পাহাড়ের রঙিন সাংগ্রাই

নভেল করোনাভাইরাসের আগের বছরগুলোতে এই সময় উৎসবে রঙিন থাকতো পাহাড়ি তিন জেলা। এই দিন পাহাড়ে …

Leave a Reply