নীড় পাতা » ফিচার » ক্যাম্পাস ঘুড়ি » রাঙামাটি কলেজের একাডেমিক ভবনের ভিত স্থাপন

রাঙামাটি কলেজের একাডেমিক ভবনের ভিত স্থাপন

collegeরাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে একাডেমিক-কাম পরীক্ষা নিয়ন্ত্রণ কার্যক্রমের জন্য নতুন ভবনের ভিত্তি প্রস্তরের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ জাফর আহম্মদ। শনিবার সকালে কলেজ প্রাঙ্গণের পূর্ব দক্ষিণ পার্শ্বে ৫তলা ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়।

নতুন ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ মফিজ আহম্মেদ, সহকারি ও রসায়ন বিভাগের প্রধান অধ্যাপক দিননাথ চক্রবর্তী, সহকারী অধ্যাপক ও ইসলামের ইতিহাস বিভাগের প্রধান ফেরদৌস কবির, দৈনিক গিরিদর্পন পত্রিকার সম্পাদক ও প্রবীণ সাংবাদিক একেএম মকছুদ আহম্মদ, কলেজ ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ বাপ্পা, সাধারণ সম্পাদক আহম্মেদ ইমতিয়াজ রিয়াদ, কলেজ ছাত্রদলের সভাপতি ইমরান হোসেন সুজন, কলেজ শাখা পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি সুমিত্র চাকমা এবং বিভিন্ন বিভাগের শিক্ষক এবং সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রাঙামাটি সরকারি বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ জাফর আহম্মদ বলেন, এই কলেজে প্রধান সমস্যা একাডেমিক ভবন। তার পরের সমস্যা হলো শিক্ষক সংকট ও শিক্ষক কর্মচারীদের আবাসন সমস্যা। তিনি বলেন, কলেজে ১০টি বিষয়ের ওপর কোর্স চালু রয়েছে। এছাড়াও মাস্টার্সে ৪টি বিষয় চালু আছে। অনার্সে আরো ২টি বিষয় চালু করা হবে। এছাড়া মাস্টার্স প্রিলিমারিতে নতুন ৩টি বিষয়ে অচিরেই চালু করা হবে। তাই কলেজে আরো নতুন ভবনের প্রয়োজন আছে। নতুন ভিত্তিপ্রস্তর ভবনটি হবে একাডেমিক ভবন কাম পরীক্ষা নিয়ন্ত্রণ কার্যক্রম ভবন।

রাঙামাটি শিক্ষা প্রকৌশল বিভাগের সহকারী প্রকৌশলী রমনী চাকমা বলেন, এই ভবনটি হবে মূলত ৫তলা, তবে এখন নির্মাণ করা হবে ২ তলা। ২তলা নির্মাণে ব্যয় হচ্ছে ২ কোটি ৬৮ লক্ষ টাকা। ভবনটির অর্থায়নে কাজ করছেন ফ্যাসিলিটি ডিপার্টমেন্ট। তিনি আরো জানান, চট্টগ্রামের একটি ঠিকাদার প্রতিষ্ঠান কাজটি করবেন। নতুন ভবনের ভিত্তিপ্রস্তর দিন থেকে শুরু করে ২ তলার কাজ আগামী জুন মাসের মধ্যে শেষ করার কথা রয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply