নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটির ৮৩ হাজার শিশু খেলো ভিটামিন ‘এ’ প্লাস

রাঙামাটির ৮৩ হাজার শিশু খেলো ভিটামিন ‘এ’ প্লাস

১৬ জুলাই সারা দেশের সাথে একযোগে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সারা দেশের ন্যায় এদিন রাঙামাটিতেও ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে রাঙামাটি মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ক্যাম্পের উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য জেবুনেছা রহিম জেবু। এসময় আরো উপস্থিত ছিলেন রাঙামাটি জেলার সিভিল সার্জন ডা. স্নেহ কান্তি চাকমা, ডেপুটি সিভিল সার্জন সাবরিনা সুলতানা, প্যানেল মেয়র জামাল উদ্দিন, ২নং ওয়ার্ড কাউন্সিলার করিম আকবর।

এবার রাঙামাটি জেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্ল¬াস ক্যাম্পেইনের আওতায় ১০টি উপজেলা ও ২টি পৌরসভার ১৩৩৮ টি স্থায়ী ও অস্থায়ী ক্যাম্পে মোট ৮৩ হাজার ৩৪০ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্ল¬াস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এ মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ১০ হাজার ৬০ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৭৩ হাজার ২ শত ৮০ জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এই ভিটামিন ‘এ’ প্ল¬াস ক্যাম্পেইনের রাঙামাটি জেলার স্থায়ী ও অস্থায়ী টিকাদান কেন্দ্রে সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply