নীড় পাতা » প্রবাসে পাহাড়ের মুখ » রাঙামাটির সন্তান ডা: সাজ্জাদের এমআরসিপি ডিগ্রি লাভ

রাঙামাটির সন্তান ডা: সাজ্জাদের এমআরসিপি ডিগ্রি লাভ

dr-sazzadরাঙামাটি শহরের বিশিষ্ট ব্যবসায়ি মরহুম আব্দুল গফুর এর কনিষ্ঠপুত্র ডা: সাজ্জাদ হায়দার লন্ডন থেকে চিকিৎসা শাস্ত্রের মূল্যবান ডিগ্রী এমআরসিপি ( মেম্বার রয়েল কলেজ অব ফিজিসিয়ান) অর্জন করেছেন। তার এই অর্জনে অভিনন্দন জানিয়েছে রাঙামাটির সেন্টার ফর হিল ইনফরমেশন, ডেভেলপমেন্ট এন্ড রিসোর্স , রাঙামাটি সরকারী উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-৮৯ এবং ব্যাচ- ৯০।
রাঙামাটি শহরের রিজার্ভ বাজার মসজিদ কলোনী নিবাসী বিশিষ্ট সমাজ সেবক মরহুম হাজী আব্দুল গফুরের কনিষ্ঠ পুত্র সন্তান ডাঃ মোহাম্মদ সাজআদ হায়দায় ১৯৯৯ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিকিৎসা মহাবিদ্যালয় (প্রাক্তন পিজি হাসপাতাল) হতে ২০০৪ সালে কার্ডিওলোজির উপর ডিকার্ড সম্পন্ন করে একই মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কার্ডিওলোজী বিভাগে আবাসিক চিকিৎসা কর্মকর্তা হিসাবে ২০০৬ হতে ২০১২ সাল পর্যন্ত কর্মরত ছিলেন। ২০১২ সালে তিনি লিয়েনে ওমান সরকারী হাসপাতালে কার্ডিওলোজী বিশেষজ্ঞ হিসাবে যোগদান করেন এবং এখনো সেখানে কর্মরত আছেন।
রাঙামাটি সরকারী উচ্চ বিদ্যালয়ের ১৯৮৯ এসএসসি ব্যাচের মেধাবী শিক্ষার্থী ডাঃ মোহাম্মদ সাজ্জাদ হায়দার রাঙামাটিতে সেন্টার ফর হিল ইনফরমেশন এন্ড রিসোর্স এর উদ্যোগে আয়োজিত দুটি হৃদরোগ বিষয়ক স্বাস্থ্য ক্যাম্পে বিনামূল্যে হৃদরোগীদের চিকিৎসা প্রদান করেছিলেন এবং বিএসএমএমইউতে কর্মরত থাকাকালীন অবস্থাতেই রাঙামাটির একাধিক রোগীর চিকিৎসা সহায়তা প্রদান করেছিলেন।
বর্তমানে ওমানে অবস্থান রত ডাঃ মোহাম্মদ সাজ্জাদ হায়দার তাঁর এমআরসিপি ডিগ্রী অর্জনের জন্য সকলের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন এবং বাংলাদেশে প্রত্যাবর্তনের পর রাঙামাটিতে আবারো বিনামূলে হৃদরোগ বিষয়ক স্বাস্থ্য ক্যাম্প আয়োজনে আগ্রহ প্রকাশ করেছেন।

Micro Web Technology

আরো দেখুন

প্রেমিকের সঙ্গে বিয়েতে পরিবারের অসম্মতি, অতপর…

বান্দরবানের আলীকদম উপজেলায় মুবিনা আক্তার নয়ন (১৬) নামের এক তরুনী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে …

Leave a Reply