নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটির মন্ডপে মন্ডপে পূজোর প্রস্তুতি

রাঙামাটির মন্ডপে মন্ডপে পূজোর প্রস্তুতি

sarodত্রিপুরাসহ পাহাড়ে বসবাসরত সকল সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব হল শারদীয় দুর্গাপূজা। আর মাত্র কয়েক দিন পার হলেই মহা ধুমধামে শুরু হতে যাচ্ছে প্রতিবারের মত এবারও সার্বজনীন শারদীয় দুর্গোৎসব। প্রতি বছরের ন্যায় এবছরেও রাঙামাটি পার্বত্য জেলার ১০টি উপজেলায় এবার ৪০টি পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হবে।

জেলার পূজামন্ডপগুলোতে এখন চলছে পূজার প্রস্তুতির পাশাপাশি প্রতিমা তৈরির কাজ। স্থানীয় প্রশাসন এবার বেশ আগেভাগেই পূজা মন্ডপগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে পরিকল্পনা গ্রহণ করছে। জেলা পূজা উদযাপন পরিষদ রাঙামাটি জেলা শাখা আসন্ন শারদীয় দুর্গোৎসব যাতে সব সম্প্রদায়ের মানুষের অংশ নেয়ার মধ্য দিয়ে উৎসাহ-উদ্দীপনায় আয়োজিত হয় তার জন্য জেলার সব পূজামন্ডপের পরিচালনা কমিটির নেতাদের সঙ্গে সার্বিক সমন্বয় যোগাযোগ শুরু করেছে।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমর কুমার দে বলেন, এবার জেলায় ৪০টি পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হবে। এর মধ্যে ৩৯টি প্রতিমা পূজা ও ১টি স্থায়ী প্রতিমা পূজা করা হবে। রাঙামাটি জেলা সদরে পূজা হবে ১৪টি মন্ডপে।এছাড়া বাঘাইছড়ি উপজেলায় ৪টি, লংগদু উপজেলায় ২টি, বরকল উপজেলায় ২টি, জুরাছড়ি উপজেলায় ১টি, বিলাইছড়ি উপজেলায় ১টি, কাপ্তাই উপজেলায় ৭টি, রাজস্থলী উপজেলায় ৩টি, কাউখালী উপজেলায় ৪ ও নানিয়ারচরে ২টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে।

তিনি আরো জানান, নিরাপত্তা বিষয়ে জেলা প্রশাসনের সাথে আমাদের সার্বিক যোগাযোগ রয়েছে। যেহেতু এই পূজা সার্বজনীন, সেহেতু জাতি ধর্ম নির্বিশেষে সবাইকে পূজায় অংশগ্রহণ করার জন্য আহবান জানান।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply