নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটির বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আবুল হাসান চৌধুরীর ইন্তেকাল

রাঙামাটির বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আবুল হাসান চৌধুরীর ইন্তেকাল

Khorshedগাউছিয়া কমিটি বাংলাদেশ রাঙামাটি পার্বত্য জেলার প্রতিষ্ঠাতা সভাপতি এবং তৈয়বিয়া আইডিয়াল স্কুলের অন্যতম উদ্যোক্তা ও উপদেষ্টা,রাঙামাটি শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব আবুল হাসান চৌধূরী প্রকাশ আবু সওদাগর ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন) । মঙ্গলবার বিকেল ৪ টায় শহরের রিজার্ভ বাজারে নিজ বাসভবনে বার্ধক্যজনিত রোগে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮বছর। তিনি বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদ ও রাঙামাটি জেলার সাবেক সভাপতি এবং তৈয়বিয়া আইডিয়ালের অধ্যক্ষ মোঃ আখতার হোসেনের পিতা। মৃত্যুকালে তিনি স্ত্রী, একপুত্র, তিনকন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহি রেখে গেছেন। মরহুম আলহাজ্ব আবুল হাসান চৌধুরী শহরের হোটেল বনফুলেরও মালিক। তিনি রাঙামাটি রিজার্ভ বাজার জামে মসজিদ পরিচালনা কমিটির সদস্যও ছিলেন।
বুধবার সকাল ১১টায় শহীদ আব্দুস শুক্কুর স্টেডিয়ামে তাঁর নামাজে জানাজা শেষে হযরত আব্দুল হাকিম প্রকাশ আব্দুল্লাহ ফকির (রহঃ) এর কবরস্থানে দাফন করা হবে।
বিকেলে মরহুমকে শেষবারের মত দেখতে ছুটে আসেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোঃ জাকির হোসেন সেলিম, রাঙামাটি জেলা ইসলামী ফ্রন্টের সভাপতি অধ্যক্ষ আল্লামা নুরুল আলম হেজাজী, সাধারন সম্পাদক সাব্বির আহম্দ ওসমানীসহ জেলার বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গ। তাঁর ইন্তেকালে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোক জানানো হয়েছে।
বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদ ও রাঙ্গামাটি জেলার সাবেক সভাপতি মোঃ আখতার হোসেনের পিতা আলহাজ্ব আবুল হাসান চৌধুরীর ইন্তেকালে শোক জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদ। ছাত্রসেনা কেন্দ্রীয় সভাপতি নুরুল হক চিশতী ও সাধারন সম্পাদক জামাল উদ্দিন রাব্বানী স্বাক্ষরিত এক শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদ ও রাঙ্গামাটি জেলার সাবেক সভাপতি মোঃ আখতার হোসেনের পিতা আলহাজ্ব আবুল হাসান চৌধুরীর ইন্তেকালে শোক জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ইসলামী ফ্রন্ট রাঙামাটি জেলা। জেলা সভাপতি অধ্যক্ষ আল্লামা নুরুল আলম হেজাজী ও সাধারন সম্পাদক সাব্বির আহম্মদ ওসমানী স্বাক্ষরিত এক শোক বার্তায় নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
জেলা সাধারন সম্পাদক মোঃ মনসুর আলী স্বাক্ষরিত এক শোক বার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে রাঙামাটি জেলা ইসলামী ছাত্রসেনা।
মরহুমের মৃত্যুতে শোক জানিয়েছেন শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ রাঙামাটি জেলা কমিটি। সংগঠনের জেলা পরিচালক ইয়াছিন রানা সোহেল স্বাক্ষরিত এক শোক বার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
আলহাজ্ব আবুল হাসান চৌধুরীর ইন্তেকালে শোক জানিয়েছেন গাউছিয়া কমিটির নেতৃবৃন্দ। জেলা সভাপতি হাজী আবু তাহের ও সাধারন সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান চৌধুরী সেলিম, ফুটন্ত ফুলের আসর রাঙামাটি জেলার নির্বাহী পরিচালক এম এ মুস্তফা হেজাজী,তৈয়বিয়া আইডিয়াল স্কুল পরিচালনা কমিটির পক্ষে আলহাজ্ব জানে আলমসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply