নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটির বাঘাইছড়িতে ২ জেএসএস নেতাসহ ৩ জনকে গুলি করে হত্যা

রাঙামাটির বাঘাইছড়িতে ২ জেএসএস নেতাসহ ৩ জনকে গুলি করে হত্যা

pic--রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির উপজেলা কমিটির সভাপতি,সাংগঠনিক সম্পাদকসহ ৩ জনকে গুলি করা হত্যা করা হয়েছে।
জনসংহতি সমিতির মুখপাত্র সজীব চাকমা জানিয়েছেন,বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটায় উপজেলার সিজক কলেজের পাশের একটি দোকানে বসা অবস্থায় আগে থেকে উৎপেতে থাকা ইউপিডিএফ এর সন্ত্রাসীরা গুলি করে উপজেলা সভাপতি শশাংক চাকমা প্রীতিশ,সাংগঠনিক সম্পাদক নন্দ বিকাশ চাকমা এবং স্থানীয় এলাকাবাসি যুথিষ্ঠির চাকমাকে ব্রাশফায়ার করলে তারা ঘটনাস্থলেই নিহত হন। তিনি এই হত্যাকান্ডের জন্য প্রতিপক্ষ ইউপিডিএফকে দায়ি করেছেন।

তবে এই ব্যাপারে ইউপিডিএফ এর মুখপাত্র সোনামনি চাকমা অভিযোগ অস্বীকার করে বলেছেন,জেএসএস এর দুই গ্রুপের বিরোধে এই ঘটনা ঘটেছ বলে আমরা জেনেছি। এর সাথে কোনভাবেই ইউপিডিএফ জড়িত নয়।

তবে রাঙামাটির পুলিশ সুপার আমেনা বেগম হত্যাকান্ডের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন,যারা নিহত হয়েছেন তারা জনসংহতি সমিতির বলে জেনেছি,তবে করা মেরেছে সেই সম্পর্কে নিশ্চিত কোন তথ্য জানা যায়নি। ঘটনাস্থলের উদ্দেশ্যে পুলিশ রওনা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে এই হত্যাকান্ডের প্রতিবাদে এবং হত্যাকান্ডের জন্য ইউপিডিএফকে দায়ি করে রাঙামাটি শহরে মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। দুপুর সাড়ে বারোটার সময় জেলা শহরের জনসংহতি কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু করে শহর প্রদক্ষিন করে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশ করে।
সমাবেশে বক্তারা হত্যাকান্ডের জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) কে দায়ি করে অবিলম্বে সংগঠনটির কার্যক্রম নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন।সমাবেশে জেলা জনসংহতি সমিতির গুনেন্দু বিকাশ চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহতথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা,নীলোৎপল খীসা,পাহাড়ী ছাত্র পরিষদের বাচ্চু চাকমা।

নিহতদের লাশ রাঙামাটিএদিকে সন্ত্রাসী হামলা নিহত  তিনজনের লাশ বিকেল পাঁচটায় রাঙামাটি শহরে আনা হয়েছে। লাশের পোস্টমর্টেম এর জন্য রাঙামাটি সদর হাসপাতালের লাশঘরে রাখা হয়েছে। বিকেলে বাঘাইছড়ি থানা পুলিশের তত্ত্বাবধানে লাশগুলো রাঙামাটি শহরের শিল্পকলা একাডেমি ঘাটে এসে পৌঁছালে সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। জনসংহতি সমিতি ও পাহাড়ী ছাত্র পরিষদের অসংখ্য নেতাকর্মী এইসময় নিহত সহকর্মীদের শেষবারের মতো দেখার জন্য ঘাটে ভীড় জমান। এসময় নিহত জনসংহতি সমিতির বাঘাইছড়ি উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক নন্দ কুমার চাকমার পুত্র জেএসসি পরীক্ষার্থী জিকো চাকমা কান্নাজড়িত কন্ঠে বলেন,আমি আমার বাবার হত্যাকারিদের বিচার চাই।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সচিবের অনুপস্থিতে ক্ষেপেছেন ডিসি !

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত কর্ণফুলী জলবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক ও কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব এটিএম …

Leave a Reply