নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটির বাঘাইছড়িতে জনসংহতি-ইউপিডিএফ বন্দুকযুদ্ধ

রাঙামাটির বাঘাইছড়িতে জনসংহতি-ইউপিডিএফ বন্দুকযুদ্ধ

রাঙামাটির সীমান্তবর্তী বাঘাইছড়ি উপজেলায় বিবাদমান পাহাড়ি দুই গ্র“প সন্তু লারমা সমর্থিত জেএসএস ও ইউপিডিএফর মধ্যে পৃথক পৃথকভাবে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের দুলুবুনিয়ায় সকাল ৯টায় ও খেদারমারা ইউনিয়নের নলবুনিয়ায় বিকেল ৩টায় এসব বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে।
বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ এস এম আজিজুল হক বন্দুক যুদ্ধের খবরের সত্যতা নিশ্চিত করলেও হতাহতের কোন খবর নেই বলে জানিয়েছেন। আঞ্চলিক দুই দল জেএসএস ও ইউপিডিএফ এর মধ্যে এই সংঘর্ষ হয়েছে বলেও জানান তিনি।

বাঘাইছড়ি উপজেলা ইউপিডিএফের সমন্বয়ক সপ্তর্ষি চাকমা গোলাগুলির ঘটনা স্বীকার করে বলেন, আমাদের কোন নেতা কর্মী নিহত হয়নি। অপরদিকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মুখপাত্র সজীব চাকমা বলেন,এই ধরনের কোন ঘটনার খবর আমি পাইনি। আমরা গনতান্ত্রিক আন্দোলনে বিশ্বাসী, আমাদের কোন সশস্ত্র কর্মী নেই।

স্থানীয় সুত্র জানায়, সকাল ৯টায় দুলুবুনিয়ায় তিন ঘন্টাব্যাপী দুই গ্র“পের বন্দুকযুদ্ধ হয়। বিকেল ৩টায় নলবুনিয়ার বন্দুক যুদ্ধের ঘটনায় সন্তু লারমা সমর্থিত জেএসএসের এক কর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে শোনা গেলেও নিশ্চিত হওয়া যায়নি।

ঘটনাস্থলে পুলিশ ও সেনা বাহিনী টহল দিচ্ছে। এসব ঘটনায় পুরো উপজেলাজুড়ে পাহাড়ী গ্রামগুলোতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply