নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটির পৌর কাউন্সিলরদের মানববন্ধন

রাঙামাটির পৌর কাউন্সিলরদের মানববন্ধন

সারা দেশের ন্যায় রাঙামাটিতেও বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন’র ডাকে স্থানীয় সরকার মন্ত্রণালয় পৌর কাউন্সিলরদের বৈষম্যমূলক, অসম্মানজনক মাসিক সম্মানী ভাতা বৃদ্ধির প্রতিবাদে ও প্রস্তাবিত ৮ দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে রাঙামাটি পৌরসভা ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলার মো: জামাল উদ্দিনের সভাপতিত্বে মানববন্ধনে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধন থেকে কাউন্সিলরা বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশনের ৮ দফা দাবিগুলো উপস্থাপন করেন। এতে বলা হয়, পৌর কাউন্সিলরদের মাসিক সম্মানী ভাতা সময় উপযোগী ও সম্মানজনকভাবে বৃদ্ধি করতে হবে। পৌরসভার কর্মকর্তা/কর্মচারীদের বেতন ভাতা সরকারের রাজস্ব তহবিল থেকে দিতে হবে, পৌর কাউন্সিলরদের সম্মান, পদমর্যাদা নির্ধারণ করতে হবে, পৌরসভার টেন্ডার কমিটির সভাপতি কাউন্সিলরদের নিয়োগ দিতে হবে, পৌর পরিষদের সিদ্ধান্ত ছাড়া দেশি-বিদেশি প্রকল্প, কর্মচারী নিয়োগ, টেন্ডার আহ্বান, হাট-বাজার খাস আদায় করা যাবে না এ মর্মে বিধান থাকতে হবে, দেশি-বিদেশি যে কোন প্রকল্প ওয়ার্ডে দেওয়ার অধিকার কাউন্সিলরদের দিতে হবে ও ওয়ার্ডভিত্তিক কাউন্সিলরদের কাজের তদারকি ও প্রত্যয়নপত্র দেওয়ার বিধান থাকতে হবে, পৌর কাউন্সিলরদের মন্ত্রণালয় থেকে পরিচয়পত্র প্রদানের ব্যবস্থা করতে হবে ও কাউন্সিলরদের দেশ-বিদেশে মেয়রদের ন্যায় প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে, পৌরসভার নির্বাচন পদ্ধতির পরিবর্তন করতে হবে।

রাঙামাটির কাউন্সিলরবৃন্দ বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন’র দেওয়া ৮ দফা দাবিকে সমর্থন করে এই দাবিগুলো অতিদ্রুত বাস্তবায়নের আহ্বান জানান। এছাড়া ৮ মার্চ থেকে কাউন্সিলরবৃন্দ পৌরসভা বয়কট ও কলম বিরতি রাখার ঘোষণা দেন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply