নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটির চার উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

রাঙামাটির চার উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

DSC08974উপজেলা নির্বাচনের পঞ্চম দফা ভোটে রাঙামাটির চার উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। সকাল থেকে শহরের ভোটকেন্দ্রগুলোতে অপেক্ষাকৃত ভোটার উপস্থিতি কম থাকলেও রাজস্থলী,লংগদু এবং বিলাইছড়িতে ভোটারদের উপস্থিতি সকাল থেকেই বেশ ভালো বলে জানা গেছে। রাঙামাটিতে বিএনপি সমর্থিত প্রার্থী মাহবুবুল বাসেত অপু সকাল ৮ টা ৫০ মিনিটে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এবং জেএসএস সমর্থিত অরুন কান্তি চাকমা সকাল সাড়ে আটটায় বরাদম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন।

রাঙামাটির সদর উপজেলায় চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে চেয়ারম্যানে তিনজন, ভাইস চেয়ারম্যানে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যানে পাঁচজন রয়েছেন। এই উপজেলায় ৩৬টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। রাঙামাটি সদর উপজেলার ৮২,৯৪০জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ রয়েছেন ৪৫৫৯৬ ও মহিলা ভোটার রয়েছেন ৩৭৪১৯ জন। ৩৬টি কেন্দ্রের প্রায় ২২১টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

লংগদু উপজেলা পরিষদ নির্বাচনে ২২টি কেন্দ্রে ৪৪৩৭৯ ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এতে পুরুষ ভোটার রয়েছেন ২৩১৪২ ও মহিলা ভোটার রয়েছেন ২১২৩৭ জন। ২২টি কেন্দ্রে ১২০টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ উপজেলায় তিনটি পদে মোট ১৫জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছে। এর মধ্যে চেয়ারম্যানে চারজন, ভাইস চেয়ারম্যানে আটজন ও মহিলা ভাইস চেয়ারম্যানে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিলাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে ১১টি কেন্দ্রে ১৭৩২০ ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এখানে পুরুষ ভোটার রয়েছেন ৯২৪৮ ও মহিলা ভোটার রয়েছেন ৮০৭২ জন। ১১টি কেন্দ্রে ৫৩টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এই উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১টি প্রার্থী রয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান তিনজন, ভাইস চেয়ারম্যান চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রাজস্থলীতে বর্তমান চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ মোট ১২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন । এর মধ্যে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী রয়েছেন। এখানে ১৪টি কেন্দ্রে ১৬৩০০ ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এতে পুরুষ ভোটার রয়েছেন ৮৫৩৪ ও মহিলা ভোটার রয়েছেন ৭৭৬৬ জন। ১৪টি কেন্দ্রে ৫০টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

প্রথম দুই ঘন্টায় কোন প্রার্থীর পক্ষ থেকে কোন অভিযোগ পাওয়া যায়নি।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply