নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » রাঙামাটিতে ৮ প্রার্থী বৈধ,আবছার আলীর মনোনয়ন বাতিল

রাঙামাটিতে ৮ প্রার্থী বৈধ,আবছার আলীর মনোনয়ন বাতিল

pic-06_25979রাঙামাটিতে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের সময় ৮ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করে ১ জনের মনোনয়ন বাতিল ঘোষনা করেছেন জেলা রিটার্নিং অফিসার। বিকেলে ‘স্বতন্ত্র’ প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেয়া পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের রাঙামাটি জেলা কমিটির সভাপতি মোঃ আবছার আলী’র মনোনয়ন বাতিল ঘোষনা করে বাকীদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

এর আগে সকালে জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের মনোনয়নপত্রের বৈধতা চ্যালেঞ্জ করে আবেদন করেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহসভাপতি ও ‘স্বতন্ত্র প্রার্থী’ উষাতন তালুকদার। তিনি জানান,খাগড়াছড়িতে সরকারি প্রতিষ্ঠানের ‘ঠিকাদার’ হিসেবে কাজ করছেন প্রতিমন্ত্রী, ‘তালুকদার এন্টারপ্রাইজ’ নামে। তবে দীপংকর তালুকদার শুনানীতে জানান,তিনি ঠিকাদার বা সরবরাহকারি হিসেবে চুক্তিবদ্ধ নন,পরিবহনকারিমাত্র।

উভয় পক্ষের বক্তব্য শোনার পর বিকেলে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ মোস্তফা কামাল, আওয়ামী লীগের প্রার্থী দীপংকর তালুকদারের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেন। জেলা প্রশাসক বলেন,যেহেতু তিনি চুক্তিবদ্ধ কোন ঠিকাদার বা সরবরাহকারি নন, তাই ‘বিধি’ লংঘিত হয়নি। আর আবছার আলীর বিরুদ্ধে কৃষি ব্যাংক লংগদু উপজেলা শাখায় ঋণখেলাপের অভিযোগ থাকায় নির্বাচনী আইন অনুযায়ী মনোনয়ন বাতিল করা হয়েছে।

এদিকে মনোনয়ন বাতিলের বৈধতা বাতিল করাকে চ্যালেজ্ঞ করে নির্বাচন কমিশনে আবেদন করবেন বলে জানিয়েছেন আবছার আলী। তিনি বৃহস্পতিবার বাতিল আদেশের সার্টিফাইড কপি সংগ্রহ করেছেন বলেও জানিয়েছেন।

প্রসঙ্গত,রাঙামাটিতে জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার,পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি উষাতন তালুকদার,রাঙামাটি জেলা কমিটির সভাপতি গুনেন্দু বিকাশ চাকমা,ইউপিডিএফ এর সভাপতি প্রসিত বিকাশ খীসা,কেন্দ্রীয় নেতা সচিব চাকমা,জনসংহতি সমিতি(এমএনলারমা)র’ সভাপতি সুধাসিন্ধু খীসা,কেন্দ্রীয় নেতা শক্তিমান চাকমা এবং জাতীয় পার্টির ডাঃ রূপম দেওয়ান মনোনয়ন জমা দিয়েছেন।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার  রাঙামাটির লংগদু …

Leave a Reply