নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটিতে ৫দিন ব্যাপী হস্তশিল্প পণ্য তৈরি বিষয়ক প্রশিক্ষণ শুরু

রাঙামাটিতে ৫দিন ব্যাপী হস্তশিল্প পণ্য তৈরি বিষয়ক প্রশিক্ষণ শুরু

এসএমই ফাউন্ডেশনের আয়োজনে রাঙামাটিতে ৫দিনব্যাপী বিভিন্ন ধরনের হস্তশিল্প পন্য তৈরি বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। নারী বিবর্তন ও উদ্যোক্তা উন্নয়ন পরিষদের সহযোগিতায় রবিবার সকালে আশিকা সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন জাতীয় ক্ষুদ্র কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) রাঙামাটি জেলা কমিটির সভাপতি ও বেসরকারি উন্নয়ন সংস্থা আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক বিপ্লব চাকমা।

এ সময় নাসিব মহিলা উদ্যোক্তা কাউন্সিল রাঙামাটি জেলা শাখার সভানেত্রী ও বেসরকারি উন্নয়ন সংস্থা প্রোগ্রেসিভ’র নির্বাহী পরিচালক সুচরিতা চাকমা, প্রোগ্রেসিভ’র সমন্বয়কারী নুকু চাকমা, ডিএনএ প্রোডাকশনের প্রশিক্ষক পার্থ গুপ্ত ও তন্দ্রা মুখার্জী উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণে বক্তরা বলেন, পার্বত্য এলাকার হস্তশিল্প সামগ্রীর উৎপাদন বাড়াতে ও বাজার সৃষ্টি করতে এ প্রশিক্ষণ বিশেষ ভূমিকা রাখবে। দেশ বিদেশে পাহাড়ি হস্ত শিল্পের যে ঐতিহ্য ও সুনাম রয়েছে তা ধরে রাখতে হলে স্থানীয় যুবক-যুবতীদের এ ধরনের প্রশিক্ষনে অংশগ্রহণ করে অভিজ্ঞতা অর্জন করে আত্মনির্ভরশীল হওয়ারও আহ্বান জানান বক্তরা।

প্রশিক্ষণে বিশেষ করে মহিলাদের গয়না, হাতের কারু, পুতির মালাসহ বিভিন্ন সামগ্রী তৈরির ওপর প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণে জেলার ৩০জন নারী প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply