নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটিতে ১৯ দলীয় জোটের মিছিল সমাবেশ

রাঙামাটিতে ১৯ দলীয় জোটের মিছিল সমাবেশ

Rangamati-BNP-01অবিলম্বে ‘ভোটারবিহীন’ নির্বাচন বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও ১৯ দলীয় জোটের নেতৃবৃন্দের বিরুদ্ধে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার দাবিতে কালোপতাকা মিছিল করেছে রাঙামাটি ১৯ দলীয় জোট।

সকালে শহরের পৌরসভা চত্বর থেকে মিছিল বের করার চেষ্টা করলে পুলিশী বাধার মুখে পড়ে তারা। এইসময় পুলিশের সাথে বাদানুবাদে জড়িয়ে পড়ে বিএনপি নেতারা। পরে দীর্ঘসময় চলা বাকবিতন্ডার পর শর্তসাপেক্ষে পুলিশী প্রহরায় মিছিল বের করে ১৯ দলীয় জোট। তবে মিছিলটি বনরূপা পেট্টোল পাম্প ঘুরে আবার পৌরসভা চত্বরের সামনে ফেরত আসে। এসময় মিছিলের সামনে পিছনে পুলিশের কড়া পাহারা ছিলো। পৌর চত্বরে জেলা বিএনপি’র সভাপতি এডভোকেট দীপেন দেওয়ানের সভাপতিত্বে ও জেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ শাহ আলম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা জামাতের সেক্রেটারি হাশেমুল হক খন্দকার,লিবারেল ডেমোক্রেটিক পার্টি(এলডিপি)র সভাপতি আশাপূর্ণ চাকমা। মিছিলে পৌর মেয়র সাইফুল ইসলাম ভূট্টোসহ বিএনপি,ছাত্রদল,যুবদল,শ্রমিকদল,জাসাসসহ সহযোগি সংগঠনগুলোর নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা ,বর্তমান সরকারকে ‘স্বৈরাচারি’ ও ‘অবৈধ’ দাবি করে নির্দলীয় সরকারের অধীনে পুনরায় নির্বাচন দেয়ার দাবি জানান। DSC00005

রাঙামাটি জেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ শাহ আলম জানিয়েছেন,সকালে আমরা মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়,এনিয়ে পুলিশের সাথে আমাদের তর্কাতর্কিও হয়। তবে পরে পুলিশ সুপারের সাথে কথা বলার পর,তাকে কোন ধরণের সহিংসতা হবেনা বলে আমরা আশ্বস্ত করলে তিনি মিছিল করার অনুমতি দেন। আমাদের কর্মসূচীও শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে।

রাঙামাটির কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল আলম চৌধুরী জানিয়েছেন, এর আগে মিছিল থেকে ওরা ঝামেলা করায় আইনশৃংখলার স্বার্থে আমরা বাধা দিয়েছিলাম,পরে তারা আমাদেরকে অনাকাংখিত কিছু না করার নিশ্চয়তা দিলে মিছিল করতে দেই আমরা। মিছিলের সাথে পর্যাপ্ত পুলিশ  প্রহরাও ছিলো। তারাও কোন প্রকার সহিংসতা বা উস্কানিমূলক কিছু করেনি।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply