নীড় পাতা » রাঙামাটি » রাঙামাটিতে ১৮ দলীয় জোটের সাথে পুলিশের সংঘর্ষ,আহত ১৪

রাঙামাটিতে ১৮ দলীয় জোটের সাথে পুলিশের সংঘর্ষ,আহত ১৪

Rangamati-Pic-02রাঙামাটিতে আঠারো দলীয় জোটের সমাবেশে হঠাৎ করেই পুলিশের সাথে সংঘর্ষে ১০ বিএনপি নেতাকর্মী, ৪ পুলিশসহ অন্ততঃ ১৪ জন আহত হয়েছে।
বিকেল সাড়ে তিনটায় রাঙামাটি পৌরসভার সামনে থেকে ১৮ দলীয় জোটের একটি বিশাল মিছিল শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নেয়। সেখানে অবস্থান নিয়ে তারা মুহূর্মুহ শ্লোগান দিতে থাকে। হঠাৎ করে জোটের নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ শুরু হয়। ঠিক কি কারণে এই সংঘর্ষের সূত্রপাত হয় সেই সম্পর্কে তাৎক্ষনিকভাবে কিছুই বোঝা যায়নি। তবে এসময় আশেপাশের বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান,জেলা পরিষদ কার্যালয়ে ব্যাপক ভাংচুর চালানো হয়। জেলা পরিষদের কার্যালয়ের ভেতরে রাখা ৫টি,১ জন সাংবাদিকের মোটর সাইকেলসহ ১০ টি গাড়ীও ভাংচুর করা হয় এইসময়। পুলিশ টিয়ারগ্যাস এবং শর্টগানের ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। জোটের নেতাকর্মীরাও এই সময় বেশ কয়েকটি ককটেল এর বিস্ফোরন ঘটায়। সংঘর্ষের সময় ইটের আঘাতে ৪ জন পুলিশ সদস্যও আহত হয়।
সংঘর্ষের ঘটনায় পুলিশ এবং বিএনপির পক্ষ থেকে ভিন্ন ভিন্ন বক্তব্য দেয়া হয়েছে।Rangamati-Pic
জেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ শাহ আলম অভিযোগ করেছেন,শান্তিপূর্ণ সমাবেশে সরকারী দলের ক্যাডাররা হামলা চালানোর কারণেই এই সংঘর্ষের সূত্রপাত হয়। জেলা বিএনপির সাধারন সম্পাদক আরো জানান,এই হামলার প্রতিবাদে তারা আপাতত কোন কর্মসূচী পালন করবেননা। কারণ আগামী ২৭ অক্টোবর যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী এবং ঢাকা থেকে নতুন কর্মসূচীর ঘোষণা থাকার কারণে আপাততঃ আমরা কোন কর্মসূচী ঘোষণা করবনা।
তবে কোতয়ালী থানার ওসি সাইফুল ইসলাম জানিয়েছেন,জোটের নেতাকর্মীরা বিনা উস্কানিতে পুলিশের উপর হামলা চালায় এবং আশেপাশে ব্যাপক ভাংচুর করে। তাদের হামলায় কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার  রাঙামাটির লংগদু …

৫ comments

  1. চট্টগ্রামে বসে খবর পড়ছি পাহাড়২৪ এ আর এখানে যারা আছে সবাইকে বলছি আমাদের খোঁজ খবর এখন থেকে Pahar24.com দেখলেই পেয়ে যাবে। সবাই খুব খুশী হলো।

  2. চট্টগ্রামে বসে খবর পড়ছি পাহাড়২৪ এ আর এখানে যারা আছে সবাইকে বলছি আমাদের খোঁজ খবর এখন থেকে Pahar24.com দেখলেই পেয়ে যাবে। সবাই খুব খুশী হলো।

Leave a Reply

%d bloggers like this: