নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » রাঙামাটিতে সনাক’র অভিভাবক সমাবেশ

রাঙামাটিতে সনাক’র অভিভাবক সমাবেশ

DSC00987ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর সহযোগিতায় সচেতন নাগরিক কমিটি (সনাক),রাঙামাটির উদ্যোগে অভিভাবকদের সচেতনতা সৃষ্টি এবং শিক্ষার্থীদের স্কুলমুখী এবং উৎসাহ প্রদানের জন্য ঝগড়াবিল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মা/অভিভাবক সমাবেশ ও বার্ষিক ক্রীড়ায় স্থান অর্জনকারীদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সনাক সদস্য চাঁদ রায় এর সভাপতিত্বে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক বাঞ্ছিতা চাকামা, বিশেষ অতিথি ছিলেন পৌর কাউন্সিলর ডা: শিব প্রসাদ মিশ্র, বিশেষ অতিথি ছিলেন থানা শিক্ষা কর্মকর্তা ত্রিরতন চাকমা। আরও উপস্থিত ছিলেন সনাক সহ-সভাপতি মোহম্মদ আলী, সনাক সদস্য অমলেন্দু হাওলাদার, স্বজন সদস্য কনিকা বড়ুয়া, স্বজন সদস্য রণতোষ মল্লিক, এসএমসি সভাপতি রতন তঞ্চঙ্গ্যা, স্কুলের শিক্ষক মন্ডলী, টিআইবি কর্মকর্তাগণ এবং ইয়েস সদস্যবৃন্দ ।

অভিভাবক সমাবেশে দিকনির্দেশনা নিয়ে বক্তব্য রাখেন অভিভাবক গোপাল তঞ্চঙ্গ্যা এবং বাসনা দে। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন স্কুল শিক্ষক রুচিরা দেওয়ান । তারা সমাবেশের গুরুত্ব সম্পর্কে আলোকপাত করেন এবং শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে শিক্ষক, স্কুল ব্যবস্থাপনা কমিটি, অভিভাবক এবং এলাকার জনগনের সক্রিয় অংশগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন। এছাড়াও অভিভাবকদেরকে ছেলেমেয়েদের স্কুলে নিয়মিত পাঠানো, পড়াশোনার তদারকি করা, ঝরেপড়া রোধ, শিক্ষকদের সাথে নিয়মিত যোগাযোগ এবং শিক্ষা সম্পর্কে আরো সচেতন হওয়ার জন্য আহবান করেন।

আলোচনা পর্বে অভিভাবক এবং শিক্ষকগণ সনাক এর কার্যক্রমকে ধন্যবাদ জানিয়ে বলেন, স্কুলে শিক্ষক স্বল্পতা ছিল বর্তমানে ঐ সমস্যার সমাধান হয়েছে। স্কুলের অবকাঠামোগত উন্নয়ন করার ক্ষেত্রে উচ্চ পর্যায়ে আলোচনা করার জন্য সনাক এর প্রতি সকলেই অনুরোধ জানান। একই সাথে মেধাবী গরীব শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা দেয়ার জন্য সনাক ও টিআইবিকে অনুরোধ করেন।

সনাক এর এরিয়া ম্যানেজার পুলক রজ্ঞন পালিত সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

স্ত্রীর সঙ্গে অভিমান করেই লামু মার্মার আত্মহত্যা

স্ত্রীর সঙ্গে অভিমান করে বান্দরবানের লামা উপজেলায় লামু মার্মা (২২) নামের এক ব্যক্তি গলায় ফাঁস …

Leave a Reply