নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটিতে শুরু বৈসাবি’র আমেজ

রাঙামাটিতে শুরু বৈসাবি’র আমেজ

boisabi-01পাহাড়ের বর্ণিল সংস্কৃতি আর ঐতিহ্যকে ধরে রেখেই পার্বত্য চট্টগ্রামে সম্প্রীতির সুবাতাস বইয়ে দিতে সবাইকে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে সোমবার রাঙামাটিতে শুরু হয়েছে ঐতিহ্যবাহি বৈসাবি মেলা। এই মেলার মধ্য দিয়ে পাহাড়ী এই শহরে যেনো শুরু হলো প্রধানতম সামাজিক উৎসব বৈসাবির আমেজ।

সোমবার বিকালে শহরের ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতি ইন্সটিটিউট চত্বরে শুরু হওয়া মেলার উদ্বোধন করেন তিন পার্বত্য জেলার সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। এসময় উপস্থিত ছিলেন রাঙামাটির জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন,ইন্সটিটিউট এর পরিচালক রুনেল চাকমা,মুজিবুল হক বুলবুল এবং জেলা পরিষদ সদস্য সান্তনা চাকমা ।

পাহাড়ের ঐতিহ্যবাহি বিজু নৃত্যের মধ্য দিয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। তিনদিনব্যাপি এই মেলা চলবে আগামী ৬ এপ্রিল পর্যন্ত। এসময় প্রতিদিন মেলামঞ্চে আয়োজিত হবে বর্ণিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এর মধ্যে রয়েছে নাচ ,গান নাটকসহ পাহাড়ে বসবাসকারি ক্ষুদ্র জাতিসত্ত্বাসমূহের ঐতিহ্য ও সংস্কৃতির উপস্থাপনা।DSC_0169

প্রসঙ্গত,পার্বত্য চট্টগ্রামের প্রধান সামাজিক উৎসব বৈসাবির আনুষ্ঠানিকতা শুরু হবে আগামী ১২ এপ্রিল। ওইদিন ফুলবিজু অনুষ্ঠিত হবে। ১৩ এপ্রিল মূলবিজু এবং ১৪ এপ্রিল গজ্জ্যাপজ্যা দিন বা বিশ্রামের দিন পালন করবে পাহাড়ের মানুষ।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply