নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটিতে শান্তিপূর্ণ হরতাল পালিত

রাঙামাটিতে শান্তিপূর্ণ হরতাল পালিত

খাগড়াছড়ির মহালছড়ির মোটর সাইকেল চালক ছাদিকুল ইসলামকে অপহরণের পর হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙামাটিতে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এই হরতালের ডাক দেয়।

বুধবার হরতালের সমর্থনে সকাল থেকেই রাঙামাটি শহরের বিভিন্ন পয়েন্টে পিকেটিং করেছে সংগঠনটির নেতাকর্মীরা। পিকেটিং করতে দেখা গেছে বাঙালি সংগঠনের নেতাকর্মীদের।

হরতালের কারণে রাঙামাটি শহরের আভ্যন্তরীণ ও দুরপাল্লার সব ধরণের যান চলাচল বন্ধ ছিলো। শহর থেকে উপজেলা বা প্রতিবেশী জেলাগুলোর উদ্দেশ্যে কোন বাস বা লঞ্চ ছেড়ে যায়নি। রাঙামাটি জেলা শহর ছাড়াও লংগদু, বাঘাইছড়ি, কাউখালী উপজেলা থেকেও শান্তিপূর্ণ হরতাল পালিত হওয়ার খবর পাওয়া গেছে।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের রাঙামাটি জেলার সাধারণ মো. জাহাঙ্গীর আলম বলেন, মোটরসাইকেল চালক ছাদিকুলকে ভাড়ায় নিয়ে গিয়ে নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি এলাকায় তাকে হত্যা করে তার মোটরসাইলের অপহরণ করে ইউপিডিএফ এর সন্ত্রাসীরা। এখনো মুল আসামীদের গ্রেফতার করতে ব্যর্থ হওয়ায় আমরা রাঙামাটি ও খাগড়াছড়ি বুধবার (১৯ এপ্রিল) সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করি। এই হরতাল থেকে আমরা প্রশাসনের কাছে উদাত্ত্ব আহ্বান জানাবো, যারা পার্বত্য অঞ্চলে গুম, খুন এবং চাঁদাবাজির সাথে জড়িত,যেসব আঞ্চলিক সংগঠন দেশ থেকে পার্বত্য অঞ্চলে বিচ্ছিন্ন করার চেষ্টা করছে সেসব সংগঠনগুলোকে নিষিদ্ধ করার।

তবে ইউপিডিএফ এর সম্বন্বয়ক মাইকেল চাকমা বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, ইউপিডিএফ কে সন্ত্রাসী সংগঠন হিসেবে পরিচিতি করার জন্য একটি বিশেষ মহল বাঙালী ছাত্র পরিষদকে ব্যবহার করছে। তাদেরকে তোতাপাখির মতো কথা শিখিয়ে দিয়ে মাঠে নামিয়েছে। আর এই সংগঠনগুলো একটি বিশেষ মহল দ্বারা পরিচালিত। তিনি ছাদেকুল হত্যাকান্ডের সাথে নিজেদের সংগঠন জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন।

রাঙামাটির কোতয়ালি থানার অফিসার ইনচার্জ মুহম্মদ রশিদ জানান, সকাল থেকে শান্তিপূর্ণ ভাবে শহরে হরতাল হয়েছে। কোথাওÍ ে কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শহরের গুরুত্বপূর্ণ সবগুলো মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা ছিলো।

প্রসঙ্গত, গত ১০ এপ্রিলে মোটর সাইকেল চালক ছাদিকুল ইসলামকে অপহরণের তিন দিন পর তাঁর লাশ গত বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকালে রাঙামাটির নানিয়ারচর উপজেলার ঘিলাছড়িতে মাটি চাপা দেওয়া অবস্থায় উদ্ধার করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply