নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » রাঙামাটিতে ‘লকডাউন’ কার্যকরে মাঠে প্রশাসন

রাঙামাটিতে ‘লকডাউন’ কার্যকরে মাঠে প্রশাসন

নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে সাত দিনের ‘লকডাউনের’ প্রথমদিনে রাঙামাটিতে মাঠে ছিল জেলা প্রশাসন। সোমবার সকাল থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার দাশের নেতৃত্বে শহরের বিভিন্ন এলাকায় ও বাজারগুলো মনিটরিং করতে দেখা গেছে।

লকডাউনের মধ্যেও খাবারসহ নিত্যপণ্যের দোকান খোলা ছিল এবং কাঁচাবাজারেও মানুষের সমাগম কম দেখা গেছে। বাজারে লোকসমাগম থাকলেও সামাজিক দূরত্ব মানার ব্যবস্থা চোখে পড়েনি। এখনো খোলা স্থানে বসানো হয়নি কাঁচাবাজার। তবে দূরপাল্লার যানচলাসহ সকল প্রকার গণপরিবহণ বন্ধ ছিল।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার দাশ বলেন, প্রথম দিন হিসেবে সবাইকে সচেতন করছি। এছাড়া বিনা প্রয়োজনে কেউ রাস্তায় বের হলে তাদের বাসায় থাকার অনুরোধও করা হচ্ছে। করোনার
প্রথম ঢেউ এর মতো সকলের সহযোগিতা নিয়ে দ্বিতীয় ঢেউও মোকাবেলা করতে পারবো।

এদিকে রাঙামাটি সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৪ ঘন্টায় ৫২ জনের নমুনা পরীক্ষা করা হলে এর মধ্যে ৭ জনের পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে রাঙামাটি সদরে ৩ জন, কাপ্তাই উপজেলায় ২ জন, রাজস্থলী উপজেলায় ২জন। এখন পর্যন্ত আক্রান্ত রয়েছেন ১ হাজার ৩৬৪ জন, সুস্থ হয়েছেন ১ হাজার ২৭২ জন। আক্রান্ত হয়ে মোট মৃত্যুবরণ করেছেন ১৬জন। এছাড়া রাঙামাটিতে প্রথম ধাপে ৩০ হাজার ৪০০ জন টিকা গ্রহণ করেছেন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply