নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » রাঙামাটিতে লকডাউনে মাঠে সশস্ত্র বাহিনী

রাঙামাটিতে লকডাউনে মাঠে সশস্ত্র বাহিনী

সারা দেশে করোনার সংক্রমণ বৃদ্ধিতে সরকার ঘোষিত ৭দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। সংক্রমণ প্রতিরোধ, সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা নিতে রাঙামাটিতে জেলা প্রশাসন, অন্যান্য আইন-শৃঙ্খলাবাহিনীর সঙ্গে মাঠে রয়েছে সশস্ত্র বাহিনী। বৃহস্পতিবার সকাল থেকে শহরের মোড়ে মোড়ে কঠোরভাবে করোনার বিধি-নিষেধ বাস্তবায়নে ৫টি মোবাইল টিম মাঠে কাজ করছে।

খুবই জরুরি প্রয়োজন ছাড়া কোনো ভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। আর এ নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। কঠোরভাবে এসব বিধিনিষেধ বাস্তবায়নে পুলিশের পাশাপাশি সশস্ত্র বাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীগুলোকেও মাঠে নামানো হয়েছে।

রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এসএইচএম মাগফুরুল হাসান আব্বাসী বলেন, সকাল থেকে সরকারের নির্দেশনা বাস্তবায়নে শহরে ৫টি মোবাইল টিম কাজ করছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবি, আনসার ও সেনাবাহিনীর সমন্বয়ে লাকডাউন বাস্তবায়নে সব সময় মাঠে থাকবে। শহরের প্রবেশ পথগুলোতে সশস্ত্র বাহিনীর কঠোর অবস্থান রয়েছে।

এছাড়া শহরের বিভিন্ন জায়গায় সচেতনতামূলক কার্যক্রমেও অংশ নেয় করোনা প্রতিরোধে গঠিত এই সমন্বয় টিম। এসব সামাজিক দুরত্ব বাড়াতে জনসচেতনতার মাইকিং করা হচ্ছে।

প্রসঙ্গত, রাঙামাটিতে গত ২৪ ঘন্টায় নতুন আরও ১৬ জন করোনা পজেটিভ রয়েছে। যার মধ্যে রাঙামাটির সদরে ১২ জন, বাঘাইছড়ি ২ জন, কাউখালী ২ জন। এনিয়ে জেলায় ১৭২২ জন আক্রান্ত রয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply