নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটিতে র‌্যালি ও অভিজ্ঞতা বিনিময়

রাঙামাটিতে র‌্যালি ও অভিজ্ঞতা বিনিময়

ডিজিটাল সেন্টারের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসনের কার্যালয়ে উদ্যোক্তাদের সাতে অভিজ্ঞতা বিনিময় হয়। একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম, প্রধানমন্ত্রী কার্যালয়ের সহযোগিতায় রাঙামাটি পার্বত্য জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

এটুআই প্রোগ্রামের উপ-সচিব মোঃ মাজেদুল রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা প্রশাসক মো ঃ সামসুল আরেফিন। এতে বিশেষ অতিথি ছিলেন এটুআই প্রোগ্রামের কো-অর্ডিনেটর মোঃ মাজেদুল ইসলাম, এটুআই প্রোগ্রামের টিম লিডার ড. রমিজ উদ্দীন। এতে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়নের উদ্যোক্তাগণ, রাঙামাটির প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।

আলোচনা সভায় বক্তারা বলেন, একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের মাধ্যমে ডিজিটাল সেন্টারে উদ্যোক্তাদের উন্নয়নের জন্য আমরা যদি শিক্ষাক্ষেত্রে জোর দিতে পারি তাহলে উদ্যোক্তারা দেশের সফলতা বয়ে আনবে। উদ্যোক্তাদের আরো বিভিন্ন ট্রেনিং যেমন: ব্যাংকিং এজেন্ট, বিদ্যুৎ বিল পরিশোধ, পাসপোর্টের জন্য আবেদন, সরকারি এবং বেসরকারি ভাতা ইত্যাদি কাজ উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিলে তাদের প্রচুর পরিমাণ অর্থ আয় করা সম্ভব। উদ্যোক্তারা বিভিন্ন সমস্যার কথা তুলে ধরলে তাদের সমস্যাগুলো সমাধান করার আশ্বাস দেন।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে বিজ্ঞান মেলা

‘তথ্য প্রযুক্তির সদ্বব্যবহারঃ আসক্তি রোধ’ প্রতিপাদ্য বিষয়ের আলোকে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে …

Leave a Reply