নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » রাঙামাটিতে রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকা আর্থিক সহায়তা

রাঙামাটিতে রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকা আর্থিক সহায়তা

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) কারণে দীর্ঘদিন কর্মহীন হয়ে পড়াদের আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দিল বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও ইন্টারন্যাশনাল কমিটি অফ দ্য রেড ক্রস। ইন্টারন্যাশনাল এই সংগঠনটির সহযোগিতায় রাঙামাটির দশ উপজেলায় অসহায় ও কর্মহীন প্রতি পরিবারকে ৪ হাজার ৫শ’ টাকা হারে ২ হাজার পরিবারকে নগদ মোট ৯০ লাখ টাকা আর্থিক সহযোগিতা প্রদান করা হয়েছে।

রাঙামাটি রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিট অফিসার নুরুল করিম বলেন, করোনাভাইরাসের ফলে প্রায় দুই মাসের বেশি সময় সাধারণ মানুষ ঘরে থাকায় তারা কর্মহীন হয়ে পড়েছে। রাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিটের তত্ত্বাবধানে জেলার কাপ্তাই উপজেলায় ৫৭৩ পরিবার, লংগদুতে ৪৩৩ পরিবার, কাউখালীতে ৩২৫ পরিবার, জুরাছড়িতে ৭০ পরিবার, বিলাইছড়িতে ৭০ পরিবার, রাজস্থলীতে ৭০ পরিবার, নানিয়ারচরে ৬০ পরিবার, বাঘাইছড়িতে ১০০, রাঙামাটি পৌরসভা এলাকা ১৩০ ও সদর উপজেলায় ১১৭ এবং বরকলে ৪৯ পরিবারের মাঝে এই আর্থিক সহায়তা প্রদান করা হয়। এদের মধ্যে রেড ক্রিসেন্টের ইকোসেফ প্রকল্পের ১৫০০ সুবিধাভোগী রয়েছেন কাপ্তাই, কাউখালী, লংগদু, বরকল ও সদর উপজেলায়।

লংগদু উপজেলা পরিষদের নারী-ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম বলেন, লংগদুতে রেড ক্রিসেন্ট থেকে যে অর্থ বিতরণ করা হয়েছে তারা আসলেই দরিদ্র এবং অসহায়। যে অর্থ পরিবারগুলো পেয়েছে এই সময়ে তাদের খুব উপকার আসবে বলে আমার বিশ্বাস।

রাঙামাটি রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান বলেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে রাঙামাটি রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা প্রশাসককে নানা ভাবে সহযোগিতা প্রদান করে যাচ্ছে। একই সাথে সাধারণ মানুষকে সচেতন করতে লিফলেট বিতরণ, হাসপাতাল ও জেলা কারাগারসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় জীবানুনাশক স্প্রে ছিটানোর কাজ চলমান রয়েছে।

তিনি আরও বলেন, যখন যখন আমরা অর্থ বরাদ্দ পাই সাথে সাথে দ্রুততম সময়ের মধ্যে এসব অর্থ স্বচ্ছতারসহিত বিতরণ করা হয়েছে। আশা করি এসব অর্থ সেই সকল পরিবারের এই ক্লান্তিময় সময়ে কাজে আসবে।

Micro Web Technology

আরো দেখুন

এমন ঈদ কখনোই দেখেনি আলীকদমের মানুষ

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর এল খুশির ঈদ। তবে এবছর ঈদ এলেও বান্দরবানের আলীকদম …

Leave a Reply