নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » রাঙামাটিতে মোবাইল নেটওয়ার্কহীন ভোটগ্রহণ

রাঙামাটিতে মোবাইল নেটওয়ার্কহীন ভোটগ্রহণ

photo0892প্রতিদ্বন্ধি প্রধান দুই প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ আর মোবাইল নেটওয়ার্ক বন্ধ রাখার মধ্য দিয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। সকাল থেকেই শহরের বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে ভোটারদের স্বল্প উপস্থিতি দেখা গেলেও ভোট গ্রহণ শেষ হওয়ার আগের কয়েকঘন্টায় শহরের বিভিন্নকেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।
প্রধান দুই প্রতিদ্বন্ধি প্রার্থী আওয়ামী লীগের দীপংকর তালুকদার সকাল নয়টায় তার বাসার কাছের ওয়াবদা রেস্ট হাউজ কেন্দ্রে ভোট প্রদান করেন। আর আরেক প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেছেন।

উষাতন তালুকদার মোবাইল নেটওয়ার্ক বন্ধ রাখার সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে নেটওয়ার্ক বন্ধ রাখার বিষয়টি আগেই না জানানোয় ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন,কোন প্রকার পূর্বঘোষণা ছাড়া মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দেয়ায় আমাদের বিপাকে পড়ে যেতে হয়েছে। তিনি দ্রুত মোবাইল নেটওয়ার্ক চালুর ব্যাপারে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামালের সাথে সাক্ষাত করলে তিনি জানান,বিষয়টি তার এখতিয়ার বহির্ভূত এবং তিনি মোবাইল নেটওয়ার্ক এর বিষয়টি সম্পর্কে কিছুই জানেন না। এছাড়া তার প্রধান এজেন্ট উদয়ন ত্রিপুরা অভিযোগ করেছেন,রাঙামাটি শহরের বেশ কয়েকটি কেন্দ্রে সরকারি দলের নেতাকর্মীরা ব্যাপক জালভোট প্রদান করেছে। তিনি শহরের বেশিরভাগ কেন্দ্রের বিরুদ্ধে এই অভিযোগ করেন।

অন্যদিকে আওয়ামী লীগের প্রার্থী দীপংকর তালুকদার অভিযোগ করেছেন,বন্দুতভাঙ্গা এলাকায় তার সমর্থকদের এলাকা থেকে বের করে দেয়া হয়েছে,বিভিন্নস্থানে পোস্টার ছিঁড়ে ফেলা এবং সমর্থকদের বাধা প্রদান করার অভিযোগ করেন তিনি। তিনি বলেন,স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদারের সমর্থকরাই নির্বাচনের আচরণ বিধি লংঘন করেছে। তিনি জেলার অনেকে স্থানে তার পোলিং এজেন্টদের উষাতন তালুকদারের সমর্থকরা বাধা দিয়েছে বলে দাবি করেন।

এদিকে রাঙামাটি জেলার ২০১ টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। কোথাও কোন গোলযোগের খবর পাওয়া যায়নি। তবে কোথাও কোথাও ভোটগ্রহণ ৫০ শতাংশের বেশি হলেও কোথাও ছিলো তা একেবারেই কম।

অন্যদিকে ভোটের দিন সকালে ঘুম থেকে উঠেই ভোটাররা দেখতে পান তাদের মোবাইলে নেটওয়ার্ক নেই। খোঁজ নিয়ে জানা যায়,শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনের অনুরোধে বিটিআরসি নেটওয়ার্ক বন্ধ করে দেয়। বিকেলে ভোটগ্রহণ শেষে আবার নেটওয়ার্ক চালু করা হয়।

ছবি ঃ রাঙামাটিতে ভোট দিয়ে ভ্যানে চড়ে বাড়ী ফিরছেন মামুই ত্রিপুরা নামের এই বয়বৃদ্ধ নারী

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে করোনায় আরও এক নারীর মৃত্যু

রাঙামাটি শহরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার ভোররাতে শহরের চম্পকনগর আইসোলেশন …

Leave a Reply