নীড় পাতা » রাঙামাটি » রাঙামাটিতে মাছ চাষীদের উপকরণ বিতরণ

রাঙামাটিতে মাছ চাষীদের উপকরণ বিতরণ

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ উপলক্ষে পার্বত্য জেলা রাঙামাটিতে ষষ্ঠ দিনের কর্মসূচি হিসেবে মৎস্য চাষী ও সুফলভোগীদের মাঝে মাছ চাষ বিষয়ক বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। রোববার সকালে জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এসব উপকরণ বিতরণ করা হয়।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ, বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) রাঙামাটি কেন্দ্রের ব্যবস্থাপক লেফটেন্যান্ট কমান্ডার মো. তৌহিদুল ইসলাম, বাংলাদেশ নদী গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) রাঙামাটি নদী উপকেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আজহার আলীসহ জেলা মৎস্য অধিদপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও মৎস্য সমিতির নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা মৎস্য অধিদপ্তর কার্যালয় সূত্রে জানা গেছে, ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রজেক্টের (এনএটিপি) অধীনে পার্বত্য রাঙামাটি সদর উপজেলায় ১২টি মৎস্য সমিতি রয়েছে। এর মধ্যে করোনাকালীন সময়ে দেশে মৎস্য উৎপাদন বৃদ্ধিকল্পে জেলার দুইটি মৎস্য সমিতির মাঝে মৎস্য সপ্তাহ উপলক্ষে বিভিন্ন মৎস্য উপকরণ বিতরণ করা হয়। এরমধ্যে বন্দুকভাঙা সিআইজি ও জীবতলী সিআইজি নামক এ দুটি সমিতিকে ৫ হাজার ৪৪০ কেজি মাছের খাদ্য, ৭৫ কেজি তেলাপিয়া মাছের পোনা (৩০ হাজার পোনা), নগদ ৮৬ হাজার টাকা ও দুইটি সমিতিকে দুইটি সাইনবোর্ড দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জেলা মৎস্য কর্মকর্তা (ডিএফও) শ্রীবাস চন্দ্র চন্দ জানিয়েছেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ষষ্ঠ দিনের কর্মসূচি হিসেবে দুটি সমিতির মাঝে বিভিন্ন মৎস্য উপকরণ বিতরণ করা হয়েছে। এই উদ্যোগটি করোনাকালীন সময়ে মৎস্য সেক্টরের উৎপাদন বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে।

Micro Web Technology

আরো দেখুন

সরকারের পায়ের নীচে মাটি নেই : মনিস্বপন

‘এই সরকারের পায়ের নীচে মাটি নেই। দেশ ভালো নেই, দেশের মানুষ ভালো নেই। গনতন্ত্র নেই, …

Leave a Reply