নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটিতে মহাবারুণী স্নান

রাঙামাটিতে মহাবারুণী স্নান

Rangamati-রাঙামাটি ফিসারি বাঁধ মগদ্বেশ্বরী মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে বার্ষিক মহোৎসব ও মহাবারণীর স্নান। মঙ্গলবার সকাল থেকে রাঙামাটি জেলা বিভিন্ন প্রান্ত থেকে সড়ক ও নৌপথে যোগ দেয় শত শত সনাতনী নর নারী। মগদ্বেশ্বরী মন্দির পরিচালনা কমিটির আয়োজনে অনুষ্ঠিত হয় বৃক্ষদেবতা মগদ্বেশ্বরী দেবীর পূজা ও গীতা পাঠ ও মহাবারণীর স্নান।

জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা সনাতনী নরনারীরা জানান, গঙ্গা দেবীর কাছে পাপ ক্ষয়, রোগনাশের আশায় মন্ত্র উচ্চারণের মাধ্যমে আমরা মহাবারুণী স্নান করছি।

শ্রী শ্রী গীতাশ্রম মন্দিরের পুরোহিত পুলক চক্রবর্তী বলেন, চৈত্র মাসের কৃষ্ণ পক্ষের ত্রয়োদশী তিথিকে মধু ত্রয়োদশী বলা হয়। মধু ত্রয়োদশী তিথিতেই গঙ্গা দেবীর উদ্দেশে মহা বারণীর স্নান অনুষ্ঠিত হয়ে থাকে। এই তিথিতে বারণীর স্নান করলে সব রোগ থেকে মুক্তি পাওয়া যায়।

অনুষ্ঠানে দুপুরে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে আলোচনা সভার উদ্বোধন করেন রাঙামাটি জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি অমর কুমার দে। এতে মগদ্বেশ্বরী সেবাখোলা মন্দির পরিচালনা কমিটির সভাপতি বাবুল মজুমদারের সভাপতিত্বে অতিথি ছিলেন রাঙামাটি জেলা পরিষদের সদস্য ত্রিদিব কান্তি দাশ ও স্মৃতি বিকাশ ত্রিপুরা, রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর পুলক দে, সংরক্ষিত ১,২,৩নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর রুপসী দাশগুপ্ত, রাঙামাটি জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক পঞ্চানন ভট্টাচার্য। বিকেলে গরীর ও দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়। উৎসব অঙ্গণে গীতা পাঠ পরিবেশন করেন শ্রী শ্রী সংসারী গঙ্গা মাতৃ সম্প্রদায়।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply