নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » রাঙামাটিতে মনোনয়ন জমা দিয়েছেন ৯ প্রার্থী

রাঙামাটিতে মনোনয়ন জমা দিয়েছেন ৯ প্রার্থী

al-picআসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারসহ ৯ প্রার্থী। বাকীরা হলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি উষাতন তালুকদার,জেলা জনসংহতির সভাপতি গুনেন্দু বিকাশ চাকমা,পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের রাঙামাটি জেলা কমিটির সাধারন সম্পাদক এডভোকেট আবছার আলী,ইউপিডিএফ এর সভাপতি প্রসিত বিকাশ খীসা,কেন্দ্রীয় নেতা সচিব চাকমা,জেলা জাতীয় পার্টির ডাঃ রূপম দেওয়ান,পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএনলারমা)’র সভাপতি সুধাসিন্ধু খীসা,কেন্দ্রীয় নেতা এডভোকেট শক্তিমান চাকমা।
এর মধ্যে ইউপিডিএফ এর দুই নেতা মনোনয়ন জমা দেন নানিয়ারচর উপজেলায় সহকারী রিটার্নিং অফিসারের কাছে। সেখানে থেকে স্ক্যান কপি পাঠানো হয় রাঙামাটি জেলা রিটার্নিং অফিসারের কাছে।
সোমবার সকালে রাঙামাটি জেলার রিটার্নিং অফিসার ও রাঙামাটির জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামালের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি। এই সময় তার সাথে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক,জেলা পরিষদ চেয়ারম্যানসহ বিভিন্ন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ ও আওয়ামী লীগের সহযোগি সংগঠনগুলোর নেতারা উপস্থিত ছিলেন।
মনোনয়ন পত্র জমাদান শেষে দীপংকর তালুকদার জানিয়েছেন,নির্বাচনী আচরণবিধি মেনে মনোনয়ন জমা দেয়ার সময় কোন শোডাউন করা হয়নি।

আওয়ামী লীগ ছাড়াও পাহাড়ের চারটি আঞ্চলিক রাজনৈতিক দলই প্রার্থী দিলেও দলগুলোর সকল প্রার্থীকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে হবে। কারণ নির্বাচন কমিশনে আঞ্চলিক রাজনৈতিক দল নিবন্ধনের কোন প্রক্রিয়া না থাকায় দলগুলোর নিজস্ব প্রার্থী দেয়ার কোন সুযোগ নেই।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply