নীড় পাতা » খাগড়াছড়ি » ‘রাঙামাটিতে মনোনয়নপত্র বৈধ হলে খাগড়াছড়িতে অবৈধ কেন ?’

‘রাঙামাটিতে মনোনয়নপত্র বৈধ হলে খাগড়াছড়িতে অবৈধ কেন ?’

MN-larmaখাগড়াছড়ির ২৯৮ নং আসনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মাসুদ করিমের অপসারণ দাবী করেছে এম এন লারমা সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এই দাবি জানান সংগঠনটির নেতৃবৃন্দ। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সভাপতি ও আঞ্চলিক পরিষদ সদস্য সুধাসিন্ধু খীসা। এসময় উপস্থিত থেকে সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন সংগঠনটির কেন্দ্রীয় সহ সভাপতি রুপায়ন দেওয়ান, সহ সাধারণ সম্পাদক মৃনাল কান্তি ত্রিপুরা, দপ্তর সম্পাদক সম্পাদক বিভু রঞ্জন চাকমা, ছাত্র বিষয়ক সম্পাদক সুধাকর ত্রিপুরা ও সদস্য সুভাষ চাকমা।
লিখিত বক্তব্যে খাগড়াছড়ি আসনে মনোয়নপত্র বাতিল হওয়া সুধাসিন্ধু খীসা বলেন, ২৯৮ নং খাগড়াছড়ি ও ২৯৯ নং রাঙামাটি আসন থেকে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে আমি মনোনয়ন দাখিল করি। কিন্তু রাঙামাটি আসনে আমার মনোনয়নপত্র বৈধতা পেলে খাগড়াছড়ি আসনে তা কিভাবে অবৈধ হয়?। এটি মূলত উদ্দ্যেশ্যপ্রনোদিত হয়ে বাতিল করা হয়েছে । জনসংহতি সমিতির এই শীর্ষ নেতা বলেন, নির্বাচন কমিশন থেকে “উপজেলা পরিষদ ও জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়া প্রসঙ্গে’ একটি চিঠি সব জায়গায় প্রেরন করা হয়েছে। সেখানে স্পষ্ট উল্লেখ করা আছে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্যবৃন্দ সদস্যপদ হতে পদত্যাগ না করে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে পারবেন। তিনি বলেন, ২০০৮ সালে অনুষ্ঠিত ৯ম জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ রাঙামাটি আসনে মনোনয়ন প্রার্থী উষাতন তালুকদার পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্যপদ হতে পদত্যাগ না করে নির্বাচনে অংশগ্রহন করেন। একইভাবে বান্দরবান আসন থেকে কে এস মং তাঁর মনোনয়নপত্র গৃহীত হয়েছে এবং এবারে আমার মনোনয়নটিও রাঙামাটি আসনে গৃহীত হয়েছে। তাহলে কেন খাগড়াছড়ির আসনে গৃহীত হবেনা?
সংবাদ সম্মেলন থেকে বলা হয়, মনোয়নপত্র বাতিল ‘একতরফা ও পক্ষপাতমূলক’ যা ১০ম জাতীয় সংসদ নির্বাচনকে প্রভাবিত করার সামিল বিধায় অবাধ, সুষ্টু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে খাগড়াছড়ি পার্বত্য জেলার রিটার্নিং অফিসারকে প্রত্যাহার করার দাবি জানান তারা।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে এমএনলারমাপন্থী পিসিপি নেতা খুন

রাঙামাাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) সহযোগী ছাত্রসংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের …

Leave a Reply