নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটিতে ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর

রাঙামাটিতে ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর

rangamatiরাঙামাটিতে এসেছে মুক্তিযুদ্ধের ভ্রাম্যমাণ জাদুঘর। বাসের ভিতরে তৈরি এই জাদুঘরটি আগামী ১৪ই আগষ্ট পর্যন্ত চষে বেড়াবে রাঙামাটির জেলা উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে।
গত সোমবার রাঙামাটিতে আসা ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘরের বাসটি বুধবার সকালে দেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস শিক্ষার্থীদের জানাতে হাজির হয় রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে।
সেখানে ভ্রাম্যমাণ মুক্তিয্দ্ধু জাদুঘরটি শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করা হলে উৎসাহি শিক্ষার্থীরা সেখানে ভীড় করে এবং দেশের স্বাধীনতা ইতিহাসের বিভিন্ন দুর্লভ চিত্র প্রত্যক্ষ করে এবং ইতিহাসের স্বাক্ষী হয়।
ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘরের মাধ্যমে ক্ষুদে শিক্ষার্থীরাও দেশের স্বাধীনতা ইতিহাস এবং ইতিহাসের দুলর্ভ চিত্র পরিদর্শন করতে পারছে বলে মনে করেন রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক।
মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রোগ্রাম অফিসার রঞ্জন কুমার সিনহা বলেন, আমরা সারাদেশের জেলা উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘরের মাধ্যমে দেশের মুক্তিয্দ্ধু সম্পর্কে শিক্ষার্থীদের অবহিত করছি। তারই ধারাবাহিকতাই রাঙামাটির শিক্ষার্থীদের কাছে ভ্রাম্যমাণ মুক্তিয্দ্ধু জাদুঘর নিয়ে আমরা হাজির হয়েছি।
আমরা আগামী ১৪ আগষ্ট পর্যন্ত জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই জাদুঘর পরিদর্শন করাবো। যার মাধ্যমে আমরা আশা করছি দেশের শিক্ষার্থীরা স্বাধীনতা যুদ্ধ সম্পর্কে জানতে পারবে এবং মুক্তিযুদ্ধের অনেক দুর্লভ চিত্র দেখতে পারবে।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply