নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটিতে ভোক্তা অধিকারের অভিযান : চার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

রাঙামাটিতে ভোক্তা অধিকারের অভিযান : চার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

পার্বত্য জেলা রাঙামাটিতে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ পণ্য ব্যবহারের বিরুদ্ধে তদারকিমূলক অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল সকালে রাঙামাটি শহরের বাণিজ্যিক এলাকাখ্যাত রিজার্ভ বাজারে এই অভিযান পরিচালনা করে প্রতিষ্ঠানটির রাঙামাটি কার্যালয়। তদারকি অভিযানে ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার বিরোধী কর্মকাণ্ডের অপরাধে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯’ এর আওতায় ১৩ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। অভিযানে মেয়াদোত্তীর্ণ ২৯ বোতল কোমলপানীয় ধ্বংস করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাঙামাটি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মুহাম্মদ হাসানুজ্জমান জানান, রিজার্ভ বাজারের তিনটি প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ৮ হাজার টাকা অর্থদণ্ড ও ২৯ বোতল মেয়াদ উত্তীর্ণ কোমলপানীয় ধ্বংস করা হয়েছে। এছাড়া শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকার খাজা হোটেলকে টয়লেটের দরজার পাশে খাদ্যদ্রব্য প্রক্রিয়াকরণ, একই ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সাথে ময়দার খামির সংরক্ষণ, খাদ্যদ্রব্য ঢেকে রাখতে ছাপা সংবাদপত্র ব্যবহার করায় ৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়ে সতর্ক করা হয় এবং খাদ্যের নিরাপদতা নিশ্চিতে করনীয় সম্পর্কে নির্দেশনা প্রদান করা হয়েছে।

অভিযানে মুদি দোকানসমূহ পরিদর্শন করে মূল্য তালিকা প্রদর্শন করতে এবং নিত্যপণ্য ক্রয়ের রশিদ সংরক্ষণ করতে অনুরোধ জানানো হয়। এছাড়াও আদালতের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন প্রতিষ্ঠানে চিপস বা অন্যান্য খাদদ্রব্যের প্যাকেটে খোলা অবস্থায় খেলনা যোগ না করতে বা এ প্রকার কোনো কিছু বিক্রয় না করতে অনুরোধ করা হয়েছে।

রাঙামাটি জেলা প্রশাসনের সহযোগীতায় অভিযানে আরও সহযোগিতা করেন, জেলা মার্কেটিং অফিসার মো. এমদাদুল্লাহ্ ভূঁইয়া।

Micro Web Technology

আরো দেখুন

খুলছে না রাঙামাটির পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধি মেনে খুলছে হোটেল-মোটেল

কভিড-১৯ এর কারণে সারাদেশের মত রাঙামাটির পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে সরকারের ঘোষিত …

Leave a Reply