নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটিতে ভূমিকম্পে মসজিদে ফাটল

রাঙামাটিতে ভূমিকম্পে মসজিদে ফাটল

রাঙামাটিতে ভূমিকম্পে শহরের ঝুল্লিক্যা পাহাড়ের নির্মাণাধীন সংযোগ সেতু জোড়ায় এবং ৩য় তলা বিশিষ্ট মসজিদের বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে। একইসাথে তাড়াহুড়ো করে নামতে গিয়ে ও ঘুমন্ত অবস্থায় মাথায় বোতল পড়ে ৩ জন আহতর খবর পাওয়া গেছে।

স্থানীয়রা জানায়, ফজরের নামাজ আদায় করার সময় হঠাৎ মসজিদটি কেঁপে উঠে। নামাজ শেষে বের হয়ে দেখা যায় মসজিদের দেয়ালের বিভিন্ন স্থানে ফাটল। শুক্রবার মসজিদে ফাটল দেখা দেওয়ায় ঝুঁকি নিয়ে জুমার নামাজ আদায় নিয়ে সংশয় দেখা দিয়েছে।

ঝুল্লিক্যা পাহাড়ের মসজিদের সাধারণ সম্পাদক মো. রুবেল মিয়া বলেন, মসজিদটি নির্মাণ শেষ হয়েছে এক বছরও হয়নি। এর মধ্যে শুক্রবার সকালে ভূমিকম্পে মসজিদের বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে। মসজিদে নামাজ আদায় করা নিয়ে আমরা আতঙ্কে আছি।

একই সাথে শহরের সাথে পুরানপাড়া ও ঝুুল্লিক্যা পাহাড়ের ওয়াই আকৃতির নির্মাণাধীন সেতুর দুই গার্ডারের সংযোগ স্থলে হালকা ফাটল দেখা গেছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মো. খোরশেদ আলম জানান, মসজিদ ও সেতু দুটি পার্বত্য চট্টগ্রাম উয়ন্নয়ন বোর্ড বাস্তবায়ন করেছে। মসজিদটির দেয়ালে ফাটল দেখার কথা নিশ্চিত করে বলেন, নামাজ আদায়ে কোন সমস্যা হবে না। যে ফাটল দেখা দিয়েছে তা সংস্কারের জন্য উদ্যোগ করা হবে। একই সাথে সেতুর দুই গার্ডারের অংশে এক্সপানশন জয়েন্ট রাখা হয়। এটি ফাটল না। এতে ঝুঁকির কোন শঙ্কা নেই।

অন্যদিকে ভূমিকম্পের সময় তাড়াহুড়ো করে নামতে গিয়ে ইউএনডিপি’র দুই কর্মী ২জন আহত হয় এবং মুদি দোকানে ছোটন চৌধুরী রাতে ঘুমন্ত অবস্থায় মাথায় কাচের বোতল পড়ে আরও একজন আহত হয়েছেন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply