নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » রাঙামাটিতে বেসরকারি গণগ্রন্থাগার সমিতির নতুন কমিটি

রাঙামাটিতে বেসরকারি গণগ্রন্থাগার সমিতির নতুন কমিটি

pathagar-pic-01রাঙামাটি পার্বত্য জেলার বেসরকারি লাইব্রেরি সমূহের প্রতিনিধিদের এক মতবিনিময় ও আলোচনাসভা শেষে বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার সমিতির রাঙামাটি জেলা আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে।

আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার সমিতির কেন্দ্রীয় সাধারন সম্পাদক আশরাফুল আলম ছিদ্দিক। রাঙামাটি সাধারন পাঠাগারের সাধারন সম্পাদক ও শাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম মঈনুদ্দিন মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমৎ নন্দবংশ ভিক্ষু,সিসিডিআর এর নির্বাহী প্রধান মোঃ জাহেদুল আলম।

বক্তারা বলেন,বই হলো মননশীলতার প্রতীক,যে সমাজে যত বেশি বই পড়–য়া এবং পাঠাগারের উপস্থিতি আছে,সেই সমাজ তত বেশি উন্নত,সৃষ্টিশীল ও কলুষমুক্ত হিসেবে বিবেচিত হয়। তারা দেশের প্রান্তিক অঞ্চলে বেশি করে পাঠাগার স্থাপন করে পড়–য়া প্রজন্ম সৃষ্টির মাধ্যমে দেশকে এগিয়ে নেয়ার প্রতি গুরুত্বারোপ করেন।
আলোচনা সভা শেষে কাউখালি উপজেলার জনকল্যাণ কপাঠাগারের সাধারন সম্পাদক শ্রীমৎ নন্দবংশ ভিক্ষুকে আহ্বায়ক,রাঙামাটি সদর উপজেলার জ্যোতিষচন্দ্র স্মৃতি পাঠাগারের সভাপতি তরুন আলো চাকমাকে যুগ্ম আহ্বায়ক ও সিসিডিআর গণ পাঠাগার এর সভাপতি মোঃ জাহেদুল আলমকে সদস্য সচিব করে দশ সদস্যর এই আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন চানমনি তঞ্চঙ্গ্যা(রাজস্থলী),প্রভাকর চাকমা(বরকল),তপন তালুকদার(কাউখালি),দিপান্তর চাকমা(বাঘাইছড়ি),দীপন চাকমা(নানিয়ারচর),দুলাল চাকমা(জুড়াছড়ি) এবং তৌফিক হোসেন কবির (রাঙামাটি সদর)।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply