নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটিতে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ বাস্তবায়ন সংগ্রাম কমিটি গঠন

রাঙামাটিতে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ বাস্তবায়ন সংগ্রাম কমিটি গঠন

munna-bhaiরাঙামাটিতে প্রস্তাবিত মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় দ্রুত বাস্তবায়নের দাবিতে সংগ্রাম কমিটি গঠিত হয়েছে। রাঙামাটি সরকারি কলেজ ছাত্রসংসদের সাবেক জিএস ও সাবেক ছাত্র ইউনিয়ন নেতা জাহাঙ্গীর আলম মুন্নাকে আহ্বায়ক,জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকেট সাইফুল ইসলাম পনির,জেলা যুবলীগের সহসভাপতি আশীষ কুমার চাকমা নব,বিশিষ্ট ঠিকাদার ও সমঅধিকার নেতা জাহাঙ্গীর কামাল ও সাবেক জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক ও যুবফ্রন্টের উপদেষ্টা কাজী মো: জালোয়াকে যুগ্ম আহ্বায়ক এবং সাবেক জামাত নেতা আব্দুল্লাহ আল মামুনকে সদস্যসচিব করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আওয়ামীলীগ,বিএনপিসহ জাতীয় রাজনৈতিক দল,বিভিন্ন শ্রমিক সংগঠন ও আঞ্চলিক বাঙালীভিত্তিক দলগুলোর অনেক নেতাকর্মীকেও এই কমিটিতে রাখা হয়েছে।

শনিবার দুপুরে রাঙামাটির একটি রেস্তোরায় এক সংবাদ সম্মেলনে কমিটি ঘোষণার পাশাপাশি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ চালুর পক্ষে বেশ কিছু ধারাবাহিক কর্মসূচী ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রয়েছে, ২৪ আগষ্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময়,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রচারনা,শহরজুড়ে মাইকিং পোস্টারিং গণসংযোগ,গণসাক্ষর সংগ্রহ এবং সর্বশেষ ২ সেপ্টেম্বর শহরের বনরূপা চত্বরে মহাসমাবেশ। মহাসমাবেশ থেকে কঠোর কর্মসূচীর ঘোষণা এবং প্রধানমন্ত্রী বরাবরে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপনের পক্ষে ১ লক্ষ মানুষের সাক্ষর সম্বলিত স্মারকলিপি দেয়া হবে বলেও জানান ‘রাঙামাটি মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন সংগ্রাম কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর আলম মুন্না।

তিনি জানিয়েছেন, আমরা নিয়মাতান্ত্রিকভাবে দাবি বাস্তবায়নে আন্দোলন করবো। কেউ কেউ যেমন এই উদ্যোগের বিরোধীতা করছে,তেমনিভাবে এই উদ্যোগের পক্ষে কথা বলাও আমাদের গনতান্ত্রিক অধিকার।

প্রসঙ্গত,প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে রাঙামাটি সফরকালে এই জেলায় একটি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। কিন্তু পাহাড়ীদের আঞ্চলিক রাজনৈতিক দলগুলো প্রধানমন্ত্রীর এই উদ্যোগের বিরোধীতা করে আসছে। তাদের পাশাপাশি পাহাড়ী সুশীল সমাজও চুক্তি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত প্রতিষ্ঠান দুটির কার্যক্রম স্থগিত রাখার দাবি জানিয়ে আসছে। কিন্তু একই সাথে পাহাড়ের সকল জাতীয় রাজনৈতিক দল এবং বাঙালীরা বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের পক্ষে নানান কর্মসূচী পালন করছে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply