নীড় পাতা » রাঙামাটি » রাঙামাটিতে ‘বিতর্কে হাতেখড়ি’ কর্মশালা

পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশনের উদ্যোগে

রাঙামাটিতে ‘বিতর্কে হাতেখড়ি’ কর্মশালা

পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশন এর উদ্যোগে রাঙামাটির ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান সেন্ট ট্রিজার কনভেন্ট স্কুলে অনুষ্ঠিত হয়েছে ‘বিতর্ক হাতেখড়ি’ শীর্ষক বিতর্ক কর্মশালা। জেলা শহরের সবগুলো প্রতিষ্ঠানে বিতর্ক কার্যক্রমকে আরো গতিশীল করা এবং বিতর্ক কার্যক্রমের মাধ্যমে মেধাবী প্রজন্ম তৈরির অংশ হিসেবে শহরের সবগুলো শিক্ষা প্রতিষ্ঠানে এই কর্মশালা অনুষ্ঠিত হবে,যা শুরু হয়েছে মঙ্গলবার সেন্ট ট্রিজার স্কুল থেকেই।

কর্মশালা পরিচালনা করেন পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশন এর সংগঠক শোয়েব আহমেদ,রাহমিন সুরাইয়া এবং তুষার ধর।

এই সময় বিতর্কের নিয়মকানুন,বিতর্কের নানান পদ্ধতি,কৌশল,নম্বরবন্টন প্রক্রিয়া,নানা ধরণের বিতর্কের পদ্ধতি ও কৌশল এবং সনাতনী ও সংসদীয় বিতর্ক সম্পর্কে সম্যক ধারণা প্রদান করা হয়।

কর্মশালার সমাপনী সেশনে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশন এর প্রধান পৃষ্ঠপোষক ও দৈনিক পার্বত্য চট্টগ্রাম সম্পাদক ফজলে এলাহী।

পার্বত্য চট্টগ্রাম ডিবেট ফেডারেশন এর সংগঠন তুষার ধর জানিয়েছেন, শহরের এবং শহরের বাইরের বেশ কয়েকটি স্কুলে আমরা ‘বিতর্কের হাতেখড়ি’ শিরোনামে এই কর্মসূচী গ্রহণ করেছি। এতে মূলত: শিক্ষার্থীদের বিতর্কের নিয়মাবলী সম্পর্কে ধারণা প্রদান এবং পদ্ধতিসম্পর্কে সম্যক চর্চার সুযোগ করে দেয়া হচ্ছে।’

Micro Web Technology

আরো দেখুন

এমন ঈদ কখনোই দেখেনি আলীকদমের মানুষ

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর এল খুশির ঈদ। তবে এবছর ঈদ এলেও বান্দরবানের আলীকদম …

Leave a Reply