নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটিতে বই উৎসব

রাঙামাটিতে বই উৎসব

RHDC-Picture--02-01-14-04রাঙামাটিতে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়ার মধ্য দিয়ে বই উৎসব পালন করা হয়েছে। রাঙামাটিতে এবছর প্রাথমিক ও মাধ্যমিক মিলে প্রায় সাড়ে ১২ লক্ষ বই বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল নয়টায় বনরূপা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়ার মাধ্যমে বই বিতরণের কার্যক্রম শুরু করা হয়। বই বিতরণ কার্যক্রম শুরু করেন রাাঙামাটির জেলাপ্রশাসক মোঃ মোস্তফা কামাল।

এরপর সকাল এগারোটায় কাঠালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

মাধ্যমিক পর্যায়ে সকাল সাড়ে এগারোটায় রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ করেন জেলাপ্রশাসক মোঃ মোস্তফা কামাল।

এবছর প্রাথমিক পর্যায়ে ১লক্ষ ২ হাজার ২২৪ জন শিক্ষার্থীর মধ্যে বই বিতরণ করা হয় ৪লক্ষ ৭৭হাজার ৬শ কপি। ইবতেদায়ীতে ২৩টি মাদ্রাসায় ৫হাজার শিক্ষার্থীর মধ্যে ৩৮হাজার পাঁচশ বই বিতরণ করা হয়। মাধ্যমিক পর্যায়ে ১৩০টি বিদ্যালয়ে ৪২ হাজার ৫০০ শিক্ষার্থীর মধ্যে ৬লক্ষ ৫০হাজার বই বিতরণ করা হয়। এছাড়া দাখিলে ১৫টি মাদ্রাসায় ২হাজার ছয়শত শিক্ষার্থীর মধ্যে প্রায় ৫০হাজার বই বিতরণ করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার একেএম রিয়াজ উদ্দিন জানান, বিদ্যালয়গুলোতে বই বিতরণ সুষ্ঠুভাবে কার্যক্রম সম্পন্ন হয়েছে।

জেলা শিক্ষা অফিসার ফজলুর রহমান জানান, ইতিমধ্যে প্রায় সব বিদ্যালয় ও মাদ্রাসায় সুষ্ঠুভাবে বই বিতরণ শেষ হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply