নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটিতে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ

রাঙামাটিতে প্রগতিশীল ছাত্র জোটের বিক্ষোভ

Rangamati-Pic-03কুমিল্লায় সোহাগি জাহান তনুসহ বাংলাদেশের সকল নারী ধর্ষন ও হত্যার প্রতিবাদে সোমবার প্রগতিশীল ছাত্রজোটের ডাকা দেশব্যাপি হরতালে পিকেটিং করার সময় পুলিশের বাধা ও জোট নেতাদের গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট রাঙামাটি জেলা শাখা।

মঙ্গলবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে প্রগতিশীল ছাত্র জোটের নেতৃবৃন্দ সমাবেশ শেষ করে বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভ মিছিলটি জেলা প্রশাসক কার্যালয় থেকে শুরু হয়ে রাঙামাটির প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরূপায় গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) রাঙামাটি জেলার সমন্বয়ক বোধিসত্ব চাকমা, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অভিজিৎ বড়–য়া, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আহ্বায়ক কলিং চাকমা।

এসময় বক্তারা বলেন, বর্তমানে বাংলাদেশে কোন নাগরিকের নিরাপত্তা নেই। প্রতিনিয়ত দেশে এখন হত্যার উৎসব চলছে। শুধু নারী নয়, আমরা এখন দেখছি কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরকেও হত্যা করা হচ্ছে। এভাবে দেশ চলতে পারে না। দেশ স্বাধীন হয়েছে নিরাপদে থাকার জন্য, এই ভাবে গুম হত্যার শিকার হওয়ার জন্য নয়।

বক্তারা আরো বলেন, বাংলাদেশে এখন গণমাধ্যমে দেখা যায় শুধু নারী নির্যাতন এর সংবাদ। এটা কারো কাম্য নয়। আমাদের বোন তনুর মত আর কত বোন নির্যাতনের শিকার হলে এই উৎসব শেষ হবে? আর প্রশাসন কত হত্যা হলে বিচার করবে ?

বক্তারা সমাবেশ থেকে তনুসহ বাংলাদেশের সকল নারী নির্যাতনের সাথে জড়িতদের আইনের আওতায় এনে বিচারের জোর দাবি জানান।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply