নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » রাঙামাটিতে নৌকার প্রচারণা শুরু

রাঙামাটিতে নৌকার প্রচারণা শুরু

File0247রাঙামাটিতে শুরু হয়েছে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা। বিজয় দিবসের দুপুর বেলা থেকে রাঙামাটি শহরে চারটি সিএনজি অটোরিক্সার মাধ্যমে আওয়ামী লীগের প্রার্থী দীপংকর তালুকদারের পক্ষে নির্বাচনী প্রচারণা শুরু করা হয়। দুপুর থেকে রাত পর্যন্ত রাঙামাটি শহরের অলিগলিতে মাইকিংয়ের মাধ্যমে নৌকার প্রচারণা চালানো হয়। তবে প্রতীক বরাদ্দের অনেক আগে থেকেই আওয়ামী লীগের নেতাকর্মীরা ব্যক্তিগতভাবে ফেসবুকে প্রচারণা চালিয়ে আসছে। বিজয় দিবসের দুপুর থেকে ফেসবুকের প্রচারণা আনুষ্ঠানিকভাবে ছড়িয়ে পড়লো রাঙামটি জেলার সর্বত্র। খোদ দীপংকর তালুকদারও নির্বাচনী প্রচারণায় এখন বাঘাইছড়ি ও লংগদু উপজেলা সফর করছেন।

দলীয় সূত্র জানায়, শনিবার প্রতীক বরাদ্দের পরপরই আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করা হয়েছে। তবে মাইকিং ও পোস্টার লাগানোর মাধ্যমে বিজয় দিবসের দিন সোমবার থেকে প্রচারণা শুরু হয়। রাঙামাটি আসনে আওয়ামী লীগের প্রার্থী দীপংকর তালুকদার বাঘাইছড়িতে প্রচারণা শেষে এখন অবস্থান করছেন লংগদু উপজেলায়। মূলত প্রতীক বরাদ্দের পর থেকেই নৌকার প্রচারণা শুরু হয়ে গেছে বলে জানায় দলের নেতাকর্মীরা। পুনরায় দীপংকর তালুকদারকে জয়যুক্ত করার জন্য নেতাকর্মীরা মাঠে নেমে পড়েছে বলে দাবি কর্মীদের।

জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী জানান, আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগ প্রচারণা শুরু করে দিয়েছে। নির্বাচনী প্রচারণা ও যোগাযোগের জন্য শহরের হ্যাপির মোড় এলাকায় দলটির প্রধান কার্যালয় স্থাপন করা হয়েছে। কয়েকদিনের মধ্যে দলের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে নৌকার প্রচারণায় নামবে বলেও তিনি জানান।

এদিকে সোমবার থেকে নৌকার প্রচারণা শুরু হলেও রাঙামাটি আসনের বাকী পাঁচ প্রার্থী এখনো আনুষ্ঠানিক প্রচারণা চোখে পড়েনি। তবে এসব প্রার্থীরা দুই একদিনের মধ্যে নির্বাচনী প্রচারণা শুরু করছে বলে জানায়।

প্রসঙ্গত, দশম সংসদ নির্বাচনে রাঙামাটি ২৯৯নং আসনে আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার নৌকা, জাতীয় পার্টির ডাঃ রূপন দেওয়ান লাঙ্গল, স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার হাতি, স্বতন্ত্র প্রার্থী সচিব চাকমা উড়োজাহাজ, স্বতন্ত্র প্রার্থী এডভোকেট আবছার আলী আনারস এবং স্বতন্ত্র প্রার্থী সুধাসিন্ধু খীসা বই প্রতীক নির্বাচন করছেন। ১৮ দল নির্বাচনে অংশ না নেওয়ায় রাঙামাটিতে বিএনপি কিংবা ১৮দলের কোনো প্রার্থী নির্বাচনের মাঠে নেই। কিন্তু আঞ্চলিক তিনটি দলের প্রার্থীদের সরব উপস্থিতিতে মুখর পাহাড়ী এই শহরের নির্বাচনী মাঠ।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে পুলিশ কনস্টেবলের ‘আত্মহত্যা’, নেপথ্যে ‘প্রেম’

রাঙামাটিতে গলায় ফাঁস লাগানো অবস্থায় এক পুলিশ কনস্টেবলের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে জেলা …

Leave a Reply