নীড় পাতা » করোনাভাইরাস আপডেট » রাঙামাটিতে নার্সসহ আরও ১১ জনের করোনা পজিটিভ, শনাক্ত বেড়ে ২৫

রাঙামাটিতে নার্সসহ আরও ১১ জনের করোনা পজিটিভ, শনাক্ত বেড়ে ২৫

রাঙামাটিতে বৃহস্পতিবার নতুন করে আরও ১১ জনের দেহে নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে পার্বত্য এই জেলায় মোট ২৫ জনের দেহে করোনা শনাক্ত হলো।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা ফোকাল পারসন ডা. মোস্তফা কামাল তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, আক্রান্তদের মধ্যে রাঙামাটি জেনারেল হাসপাতালে কর্মরত দুইজন স্বাস্থ্য বিভাগের। বাকি ৯ জন সাধারন মানুষ। এদের মধ্যে ৫ জন নারী ৬ জন পুরুষ আছেন। একজনের বয়স ৭০ বছর। বাকিরা সবাই মধ্যবয়স্ক। তাদের সবার নমুনা পাঠানো হয়েছিল ৯ মে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানিয়েছে, শনাক্তদের মধ্যে লংগদু উপজেলার ২ জন, জুরাছড়ির ৬ জন এবং রাঙামাটি জেনারেল হাসপাতালের একজন সেবিকা (নার্স) ও একজন আয়া আছেন। এ দশজনের রিপোর্ট এসেছে চট্টগ্রামের ভেটেনারি ও অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু) থেকে। এছাড়া ৬ মে রিজার্ভবাজারে করোনা পজিটিভ আসা এক শিশুর পিতারও বৃহস্পতিবার রাতে করোনা পজিটিভ এসেছে। তার নমুনা পরীক্ষা করা হয়েছিল চট্টগ্রামের ফৌজদারহাট বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি)-এ।

এর আগে বুধবার রাঙামাটিতে উপজেলা সদরে দুইজন চিকিৎসক ও রাঙামাটি জেনারেল হাসপাতালের তিন জন সেবিকা (নার্স), বিলাইছড়ির দুই জন, কাউখালী এক স্বাস্থ্যকর্মী, রাজস্থলীতে একজনসহ মোট নয়জন করোনা শনাক্ত হয়েছেন। গত মঙ্গলবার (১২ মে) রাঙামাটি জেনারেল হাসপাতালের আরেক সেবিকার (নার্স) দেহে করোনা শনাক্ত হয়।

এছাড়া ৬ মে রাঙামাটি জেনারেল হাসপাতালে এক সেবিকা ও জেলা শহরের রিজার্ভবাজার এলাকার নয় মাসের এক শিশুসহ চারজনের দেহে প্রথম করোনা শনাক্ত হয়।

এনিয়ে রাঙামাটিতে শিশু, চিকিৎসক, সেবিকা, স্বাস্থ্যকর্মীসহ ২৫ জনের দেহে করোনা শনাক্ত হল। তবে প্রথমে শনাক্ত হওয়া চারজনের দ্বিতীয় দফায় রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে মুক্তিযোদ্ধার জয়

রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে রাঙামাটি বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে বড় জয় দিয়ে টুর্নামেন্ট শুরু …

Leave a Reply