নীড় পাতা » ব্রেকিং » শেষ হলো নারী-শিশু বিষয়ক দু’দিনের কর্মশালা

রাঙামাটিতে

শেষ হলো নারী-শিশু বিষয়ক দু’দিনের কর্মশালা

পার্বত্য জেলা রাঙামাটিতে কর্মরত গণমাধ্যমকর্মীদের নিয়ে ‘শিশু ও নারী উন্নয়ন বিষয়ক রির্পোটিং প্রশিক্ষণ’ কর্মশালার সমাপ্তি হয়েছে। রোববার বিকালে অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ মূল্যায়ন ও সনদ বিতরণের মধ্য দিয়ে দু’দিন ব্যাপী এই প্রশিক্ষণের সমাপ্তি ঘটে।

সমাপনী অনুষ্ঠানে রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলের সভাপতিত্বে এতে বক্তব্য দেন, দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেসক্লাব সাধারণ সম্পাদক আনোয়ার আল হক ও প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ’র (পিআইবি) কনিষ্ঠ প্রশিক্ষক মো. শাহ আলম।

সমাপনী দিনের কর্মশালায় বিভিন্ন ধরণের রিপোটিং, শিশু ও নারী বিষয়ক রিপোটিং এবং ভাষা ব্যবহার বিষয়ে কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন, ইংরেজি দৈনিক ডেইলি সান’র বিজনেস সম্পাদক মো. জিয়াউর রহমান।

এর আগে শনিবার প্রথমদিনের কর্মশালায় শিশু অধিকার সনদ, শিশু নির্যাতন, সিডও সনদ/প্রতিবন্ধী শিশু ও অধিকার, নারী উন্নয়ন নীতিমালা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন, জেন্ডার স্পোশালিস্ট ও সাংবাদিক আব্দুল্লাহ শাহরিয়ার।

কর্মশালা শেষে বিকালে প্রশিক্ষণের মূল্যায়নের জন্য কর্মশালায় অংশগ্রহণকারী ৩০জন গণমাধ্যমকর্মীকে চারটি গ্রুপে ভাগ করা হয়। গ্রুপ অনুযায়ী তারা প্রত্যেকেই গ্রুপ ওয়ার্ক উপস্থাপন করেন। গ্রুপ ‘১’, ‘২’, ‘৩’ ও ‘৪’ এর মধ্যে গ্রুপ সেরা হয়েছে গ্রুপ ‘৪’। এছাড়া প্রশিক্ষণের সেরা উপস্থাপক হয়েছেন গ্রুপ ‘৪’ এর দলনেতা প্রান্ত রনি।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে মুক্তিযোদ্ধার জয়

রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে রাঙামাটি বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে বড় জয় দিয়ে টুর্নামেন্ট শুরু …

Leave a Reply