নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটিতে দুই ছাত্রদল নেতা গ্রেফতার

রাঙামাটিতে দুই ছাত্রদল নেতা গ্রেফতার

রাঙামাটি শহর থেকে দুই ছাত্রদল নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। রাঙামাটি জেলা ছাত্রদলের সহসাংগঠনিক সম্পাদক ও শহর ছাত্রদলের সহসভাপতি খোরশেদ আলমকে শুক্রবার রাতে শহরের পুলিশ সুপার কার্যালয়ের সামনে থেকে ও ৪ নং ওয়ার্ড ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোঃ সুমনকেও শনিবার সকালে গ্রেফতার করেছে পুলিশ।

রাঙামাটির কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল আলম চৌধুরী জানিয়েছেন ২৫ অক্টোবর রাঙামাটি শহরে সহিংসতার ঘটনায় দায়ের করা মামলার এজাহারভূক্ত আসামী খোরশেদ আলম আর সুমনকে জেলা পরিষদ ভাংচুরের ভিডিও ফুটেজ দেখেই জেলা পরিষদের মামলায গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের শনিবারই আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।
এনিয়ে ২৫ অক্টোবর সহিংসতার ঘটনায় রাঙামাটি শহর থেকে ৬ জন ১৮ দলীয় জোট নেতাকর্মী গ্রেফতার হলেন। তাদের কাউকেই জামিন না দিয়ে জেলহাজতে পাঠিয়েছে আদালত।

প্রসঙ্গত, ২৫ অক্টোবর রাঙামাটি শহরে ১৮ দলীয় জোটের বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশের পূর্বেই পুলিশ সাথে বিবাদে জড়িয়ে পড়ে জোটের নেতাকর্মীরা। এই সময় উভয়পক্ষে মধ্যে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়া হয়। জোটের নেতাকর্মীরা জেলা পরিষদও আশপাশের এলাকা ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ কার্যালয় ও সেখানে রক্ষিত প্রতিষ্ঠানটির কয়েকটি গাড়ী ও সড়কের উপর আরো কয়েকটি গাড়ী ব্যাপক ভাংচুর করে। পুলিশও কাঁদানে গ্যাস,রাবার বুলেট ও শর্টগানের ফাঁকা গুলি বর্ষন করে। এসময় ৪ জন পুলিশ সহ ১৫ জন আহত হয়। এই ঘটনার পর পুলিশ বাদী হয়ে জোটের ১১৪ জন নেতাকর্মীর নামে মামলা দায়ের করে। একই ঘটনায় রাঙামাটি জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা বাদী হয়ে আরো একটি মামলা দায়ের করেন।

Micro Web Technology

আরো দেখুন

‘পুলিশ পরিচয়ে’ অপহরণের পর মুক্তিপণে মিলল ছাড় !

সাদা পোষাকে পুলিশ পরিচয়ে একজন নির্মাণ শ্রমিককে অপহরণের পর মুক্তিপণের বিনিময়ে ছেড়ে দেয়ার ঘটনা ঘটেছে …

Leave a Reply