নীড় পাতা » ব্রেকিং » রাঙামাটিতে টিসিবি’র পেঁয়াজ বিক্রি

রাঙামাটিতে টিসিবি’র পেঁয়াজ বিক্রি

সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র মাধ্যমে পার্বত্য জেলা রাঙামাটিতে ৪৫ টাকা মূল্যে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার সকাল থেকেই শহরের তবলছড়ি, রিজার্ভবাজার, মারী স্টেডিয়াম সংলগ্ন এলাকায় ভ্রাম্যমাণ ট্রাকে বিক্রি শুরু করে টিসিবি। এসময় পেঁয়াজ ক্রয় করতে আসা সাধারণ মানুষের দীর্ঘসারি লক্ষ্য করা গেছে। প্রতি ক্রেতা সর্বোচ্চ দুই কেজি করে পেঁয়াজ ক্রয় করতে পারছেন।

রাঙামাটির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল জানান, সাধারণ মানুষের কাছে ন্যায্যমূল্যে পেঁয়াজ পৌঁছে দিতে রাঙামাটিতে টিসিবি’র মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। বর্তমানে আমাদের ৮ টন পেঁয়াজ মজুদ রয়েছে। পর্যায়ক্রমে শহরের বিভিন্নস্থানে পেঁয়াজ বিক্রি করা হবে। প্রয়োজনের আরও আনা হবে। তিনি আরও জানান, ‘বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, পেঁয়াজের পর্যাপ্ত মজুদ রয়েছে। শহরের রিজার্ভ বাজার, তবলছড়ি, মারী স্টেডিয়ামসহ প্রধান প্রধান স্থানগুলোতে এই পেঁয়াজ ৪৫ টাকা কেজি মূল্যে বিক্রয় করা হবে। প্রতিজন দুই কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন।’

শহরের রিজার্ভবাজার এলাকায় সরেজমিন দেখা গেছে, নারী-পুরুষ সকলেই একই সারিতে দাঁড়িয়ে পেঁয়াজ ক্রয়ের জন্য ভীড় করছেন। বেলা বাড়ার সাথে সাথে সারি আরও দীর্ঘ হতে থাকে। এসময় অনেকেই দীর্ঘসারির কারণে বিরক্তিবোধ করেছেন। অনেকেই সরকারি উদ্যোগে ৪৫ টাকা মূল্যে পেঁয়াজ কিনতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। কারণ যেখানে রাঙামাটির বাজারে পেঁয়াজের মূল্য ১৪০-২০০ টাকা। এছাড়া বিভিন্ন মুদি দোকানে পেঁয়াজও পাওয়া যাচ্ছে না।

৪৫ টাকা ধরে দুই কেজি পেঁয়াজ ক্রয় করে রেহেলা আক্তার ও মো. শাহ আলম জানান, বাজারে পেঁয়াজের যে দাম। ৪৫ টাকা দরে পেঁয়াজ কিনতে পেরে আমার ভালো লাগছে। নিয়মিত পেঁয়াজ বিক্রির দাবি জানান তারা।

রিজার্ভবাজার জেলেপল্লীর বাসিন্দা বেনু দাস জানান, বাজারে পেঁয়াজের দাম অনেক বেশি। এখানে কমদামে পেঁয়াজ পাচ্ছি, তাই এখান থেকে নিতে এসেছি। যতদিন পেঁয়াজের দাম বাজারে না কমবে, ততদিন এভাবে পেঁয়াজ বিক্রির ব্যবস্থা করলে ভালো হয়।

এদিকে প্রথম দিনে টিসিবির পেঁয়াজ বিক্রি কার্যক্রমে যাতে কোনো ধরণের বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সে জন্য সকাল থেকেই যেসব স্থানে পেঁয়াজ বিক্রয় করা হয়েছে সেখানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইন-শৃঙ্খলাবাহিনী সদস্যরা।

টিসিবির ডিলার ও মেসার্স মজুমদার ট্রেডার্সের সত্বাধিকারী ঝিল্লোল মজুমদার জানিয়েছেন, মঙ্গলবার হাসপাতাল এলাকার জন্য নেয়া সবগুলো পেঁয়াজ বিক্রি হয়েছে। আমরা আগামীকাল (বুধবার) শহরের বনরূপায় পেঁয়াজ বিক্রয় করবো।

তিনি জানান, টিসিবির পেঁয়াজ বিক্রয় করে আমাদের লোকসান হচ্ছে, কিন্তু জেলা প্রশাসন আমাদের আশ্বাস্ত করেছেন ভর্তুকি দিবেন। সে ভরসা পেয়েই আমরা টিসিবির পেঁয়াজ বিক্রয় করছি। রাঙামাটিতে এখনো প্রচুর পেঁয়াজের চাহিদা রয়েছে। বুধবার বিক্রয়ের পরেই আমরা সিদ্ধান্ত নিব নতুন করে পেঁয়াজ আনবো কিনা। এছাড়া টিসিবির মূল্যে আমরা পেঁয়াজ ছাড়াও মসুর ডাল ৬০ টাকা, চিনি ৫০ টাকা, সয়াবিন তেল ৮০ টাকা লিটারে বিক্রয় করছি।’

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply