নীড় পাতা » পাহাড়ের সংবাদ » রাঙামাটিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল,সমাবেশ

রাঙামাটিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল,সমাবেশ

01ছাত্রলীগ নেতা শহিদুল আলম রাজু’র উপর হামলার প্রতিবাদে বুধবার বিকেলে শহরের তবলছড়ি এলাকায় মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগ। ছাত্রলীগের জেলা,শহর,সদর থানা ও কলেজ কমিটির যৌথ উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল তবলছড়ি বাজার,অফিসার্স কলোনী,মাঝেরবস্তি প্রদক্ষিন করে তবলছড়ি বাজারে সমাবেশ করে।

জেলা ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা যুবলীগের সাধারন সম্পাদক নুর মোহাম্মদ কাজল,যুবলীগ নেতা শহীদুল ইসলাম স্বপন,স্বেচ্ছাসেবক লীগের স্মৃতি বিকাশ ত্রিপুরা,ছাওয়ালউদ্দিন,সদর থানা ছাত্রলীগের সভাপতি জামালউদ্দিন,শহর ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইফুল আলম রাশেদ,মোঃ ইয়াসিন,কলেজ ছাত্রলীগের সভাপতি সজল দাশ প্রমূখ।

বক্তারা অভিযোগ করেন,মঙ্গলবার রাতে তবলছড়ি মসজিদের সামনে বিনা উস্কানিতে ছাত্রদল ও যুবদলের চিহ্নিত সন্ত্রাসী সেজা,মানিক,সুমনের নেতৃত্বে শহর ছাত্রলীগের সাধারন সম্পাদক রাশেদের ছোট ভাই শহীদুল আলম রাজু ও তার এক বন্ধুর উপর হামলা করে রাজুকে মারাত্মকভাবে জখম করে। তারা হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, জাতীয় নির্বাচনের এখনো অনেকদিন বাকি কিন্তু বিএনপি ও তার সহযোগি সংগঠনের নেতাকর্মীরা নির্বাচনের আগে সারাদেশে যে সন্ত্রাস শুরু করেছে তা ছাত্রলীগ,যুবলীগ প্রতিহত করবে। বক্তারা অভিযোগ করেন,বিরোধী দলের নেতাকর্মীদের আচরণে মনে হচ্ছে,তারা ক্ষমতায় চলে এসেছে। বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বিরোধী দলের উদ্দেশ্যে বলেন,‘ক্ষমতার মসনদ এখনো বহুদূর,সন্ত্রাসী কার্যক্রম ছাড়েন,নাহলে জনগণই আপনাদের প্রত্যাখ্যান করবে। ’
সমাবেশ থেকে হামলার সাথে জড়িত যুবদল ও ছাত্রদলের সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানানো হয়।02

প্রসঙ্গত. মঙ্গলবার রাতে শহরের তবলছড়ি এলাকায় শহীদুল আলম রাজু নামের এক ছাত্রলীগ কর্মীকে পিটিয়ে মারাত্মক আহত করে একদল চিহ্নিত সন্ত্রাসী। আহত রাজু রাঙামাটি শহর ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইফুল আলম রাশেদের ছোটভাই এবং ছাত্রলীগ কর্মী। পুলিশ এই হামলা সাথে জড়িত সন্দেহে সুমন নামে এক যুবদল কর্মীকে আটক করেছে।

এদিকে হামলা ঘটনার পর রাজুর বড় ভাই ছাত্রলীগ নেতা রাশেদ বাদী হয়ে রাঙামাটির কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় সেজা,মানিক,সুমনকে আসামী করা হয়েছে বলে নিশ্চিত করেঝেন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কমকর্তা সাইফুল আলম চৌধুরী। তিনি জানিয়েছেন,বাকী আসামীদের ধরার জন্যও পুলিশী প্রচেষ্টা অব্যাহত আছে।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে পুলিশ কনস্টেবলের ‘আত্মহত্যা’, নেপথ্যে ‘প্রেম’

রাঙামাটিতে গলায় ফাঁস লাগানো অবস্থায় এক পুলিশ কনস্টেবলের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে জেলা …

Leave a Reply